• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হতে যাচ্ছে ‘লাটাই ছড়াসাহিত্য পুরস্কার’ প্রদান অনুষ্ঠান

  অধিকার ডেস্ক    ২১ মার্চ ২০১৯, ১৫:৪৯

ছবি
ছবি : ‘লাটাই ছড়াসাহিত্য পুরস্কার’ প্রদান অনুষ্ঠান

ছড়ার কাগজ ‘লাটাই’ তৃতীয় বারের মতো ‘লাটাই ছড়াসাহিত্য পুরস্কার’ প্রদান করতে যাচ্ছে। আগামী শনিবার (২৩ মার্চ) বিশ্বসাহিত্য কেন্দ্রের ৫ম তলায় ২০১৭ ও ১৮ সালের পুরস্কার প্রাপ্তদের হাতে একটি অনুষ্ঠান মাধ্যমে পুরস্কার প্রদান করা হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি থাকছেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন শিশুসাহিত্যিক আলী ইমাম। শুভেচ্ছা বক্তব্য দিবেন শিশুসাহিত্যিক মামুন সারওয়ার। এছাড়াও আলোচনায় থাকবেন, আখতার হুসেন, আলম তালুকদার, আসলাম সানী, আমীরুল ইসলাম।

২০১৭ সালের আজীবন সস্মাননা ফারুক হোসেন। এছাড়াও চারটি ক্যাটাগরিতে পুরস্কার দিতে যাচ্ছে ছড়ার কাগজ ‘লাটাই’।

২০১৭ সালে ‘লাটাই ছড়াসাহিত্য পুরস্কার’ পাচ্ছেন, দেশপ্রেমের ছড়ায় ফারুক নওয়াজ, শিশুতোষ ছড়ায় ফারুক হোসেন, পদ্য ছড়ায় স.ম. শামসুল আলম, তরুণ ছড়াকার আহমেদ সাব্বির, অদ্বৈত মারুত ও মঈন মুরসালিন।

২০১৮ সালে পুরস্কার পাচ্ছেন, দেশপ্রেমের ছড়ায় আনজীর লিটন, হাস্যরসের ছড়ায় রোমেন রায়হান, শিশুতোষ ছড়ায় ওয়াসিফ-এ-খোদা, তরুণ ছড়াকার নীহার মোশারফ ও আহমাদ স্বাধীন।

বিগত সালে পুরস্কার পেয়েছেন, হাস্যরসের ছড়ায় আলম তালুকদার, দেশপ্রেমের ছড়ায় আসলাম সানী, গদ্যছড়ায় আমীরুল ইসলাম, শিশুতোষ ছড়ায় রহীম শাহ। এছাড়াও তরুণ ছড়াকার কামাল হোসাইন এবং আবিদ আজম

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড