• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গল্প : নতুন ঠিকানা

  সাদিয়া আফরিন প্রমা

২০ মার্চ ২০১৯, ১০:৩৫
গল্প
ছবি : প্রতীকী

আমি লাবণ্য। হুটহাট করে মন খারাপ হওয়া আমার পুরনো অভ্যাস। আজকে যেমন একদম মন ভালো নেই। মাঝে মাঝে চারপাশে অনেক মানুষ থাকলেও, একাই চলতে হয়। প্রকৃতির জটিল নিয়মে একা চলতে পারাটাও কিন্তু একটি দুঃসাহসের ব্যাপার। এখন আমি হেঁটে চলেছি একা একা...

আজ শহরটা একদম নির্জন। রাস্তায় তেমন গাড়ি চলাচল নেই। কেবল রোড ল্যাম্পের বাতি জ্বলছে। রাস্তায় কোন গাড়ি ও নেই। এমন সময় আমার পিছন ধরে ছোট এক মেয়ে ও হাঁটতে শুরু করল। আমি যেদিকে হেটে যাচ্ছি, মেয়েটিও আমার পিছনে জোরে হাঁটছে। কিছুক্ষণ পর হঠাৎ দেখলাম মেয়েটি ঠিক আমার সামনে দাঁড়িয়ে আছে।

- আপা ফুল কিনবেন? - এতো রাতে আমি ফুল দিয়ে কি করব।(একটু বিরক্তই হলাম) - আপা কিনেন না? একটা ফুল ও বেচতে পারি নাই আজকে। - আমি ফুল কিনে কি করব? বলেই হাঁটতে শুরু করল। - নিয়ে যান না আপা বাসায়। - আচ্ছা, ঠিক আছে দাও। - সবগুলো নিয়া ৫০ টাকা দেন আপা। - ভাংতি নাই, আমার কাছে ১০০ টাকা আছে নিয়ে যাও। -আপা তাইলে আমারে দুকেজি চাউল কিন্না দেন। কি বিপদে না পড়লাম। আশে পাশে কোন দোকান নেই। অনেক সময় ধরে হাঁটার পর একটা দোকান পেলাম। চাল কিনে দিয়ে বাসায় উদ্দেশে রওনা হলাম। পিছন থেকে মেয়েটি আবার ডাকতে শুরু করল.. - আপা, আপা ঔ যে আমাদের বাসা। চলেন না চলেন।

আমিও ভাবলাম এসেই যখন পড়েছি, তো দেখে যায়। গিয়ে দেখি মেয়েকে দেখে প্রতিবন্ধী মা বাবা জড়িয়ে ধরে বলছে কিছু এনেছিস মা? আজ ফুল বিক্রি করতে পারি নাই। এই আপা আমাকে চাউল কিনে দিয়েছে। এই হানে আসেন আপা। আইজকা না খেয়ে যাইবেন না।

আমি কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিলাম। আমি কোথায় যেন হারিয়ে গিয়েছিলাম। কেমন যেন একটা মায়ায় জরিয়ে গিয়েছিলাম। তবে আজকে আমি আর একা নেই। আমার এই শহরেও একটা পরিবার আছে, আমার নতুন ঠিকানা।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড