• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবিতা : আমার চাওয়া

  কাজী জুবেরী মোস্তাক

০৬ মার্চ ২০১৯, ১১:৫৫
কবিতা
ছবি : প্রতীকী

বুক সেল্ফে বন্দী পড়ে থাকা গণতন্ত্র আমার চাইনা; যে গণতন্ত্রর মুখোশে স্বৈরতন্ত্রর বাস তাকে চাইনা, বুক ফুলিয়ে যে গণতন্ত্রে কথা বলা যায় তাকে চাই।

পর্দার আড়ালে বিদ্রোহী কবিতা আবৃতি করবোনা; জনমঞ্চে দাঁড়িয়ে পাঠ করতে চাই বিদ্রোহী কবিতা, আজকে আমি আমার বাকস্বাধীনতার মুক্তি চাই।

রাজনীতির পকেটে বন্দী গণতন্ত্রকে আমার চাইনা; হাতে-পায়ে সেকল জড়ানো কথিত গণতন্ত্র চাইনা, মুক্ত বিহঙ্গের মতো সতন্ত্র হয়ে উড়ার গণতন্ত্র চাই।

যে সংবিধান স্বাধীনতার মুক্তি দেয়না তাকে চাইনা; যে সংবিধান রাজনেতার হয় জনতার না তা চাইনা, আমার সংবিধানে আমার জন্য বলার ক্ষমতা চাই ৷

যে আইন দুর্বলের না হয়ে সবলের হয় তাকে চাইনা; ক্ষমতা আর টাকায় বিক্রি হওয়ার আইনও চাইনা, আমার আইন সেতো ভরসা ও আস্থার হওয়া চাই।

আমার দুর্বলতাকে পূঁজি করে দুর্নীতি হতে দেবো না; আমার ন্যায্য হিস্যায় অনিয়ম হবে তাও মানবোনা, দুর্নীতিহীন অধিকারের প্রাপ্যতা নিশ্চিত হওয়া চাই।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড