• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সম্মাননা প্রদান

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৬

ছবি
ছবি : শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান অনুষ্ঠান

চট্টগ্রাম শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল হয়ে গেলো প্রতিষ্ঠাবার্ষিকী দিবস উদযাপন অনুষ্ঠান এবং জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান। এই সম্মাননা ২০১৭-২০১৮ সালে শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য দেওয়া হয়েছে। জেলা শিল্পকলা একাডেমির পক্ষ থেকে জন্য ১০ জন গুণী শিল্পীকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’ দেয়া হয়েছে।

গতকাল সন্ধ্যা ছয়টায় শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকী দিবস উদযাপন অনুষ্ঠান ও সন্মাননা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু হাসান সিদ্দিকীর (শিক্ষা ও আইসিটি) এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। আরো উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য ভাষাবিদ ও গবেষক ড. মাহবুবুল হক।

২০১৮ সালে সম্মাননা ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’ পেয়েছেন ২০১৮ প্রাপ্ত ব্যক্তিত্বরা হলেন- কন্ঠসঙ্গীতে অশোক সেনগুপ্ত, চারুকলায় অলক রায়, নাট্যকলায় অলোক কুমার ঘোষ পিন্টু, ফটোগ্রাফিতে শোয়েব ফারুকী ও আবৃত্তিতে ইন্দিরা চৌধুরী।

২০১৭ সালে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’ পেয়েছেন - কন্ঠসঙ্গীতে মৃণাল ভট্টাচার্য্য, নৃত্যকলায় মানসী দাশ তালুকদার, যন্ত্রসঙ্গীতে বাবুল জলদাস, লোকসংস্কৃতিতে মুহাম্মদ ইসহাক চৌধুরী ও নাট্যকলায় রবিউল আলম।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড