• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছোটগল্প : নেশা

  জে.ডি রায়

০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪
গল্প
ছবি : প্রতীকী

মাংশে প্রচুর নেশা রকির, মদ খেতে প্রচণ্ড ভালবাসে, সব সুখ সে খুঁজে পায় যখন আড্ডাবাজিতে মদ আর মাংশ থাকে, নেশায় বুঁদ হয়ে থাকতে সে প্রচুর আনন্দ পায়, নিজের বাড়িতে সে প্রচুর বিরক্ত হয়ে যায়, সারাদিন মা শাসন করে, বাবা সকালে বিরক্ত হয়ে কিছু টাকা দিয়েই অফিস চলে যায়, আর বোন প্রতিদিন ঘুম থেকে ডেকে লাল নীল স্বপ্ন গুলো ভেংগে দেয়, ছেলেটা বাবাকে অনেক বার বলেছে সে তার বোনের সাথে এক রুমে ঘুমাবে না, কিন্তু সবাই তো জানে ছেলে দিনদিন রসাতলে যাচ্ছে, তাই বাসায় যদি একটু কন্ট্রোলের মধ্যে থাকে।

সেদিন ছিল বৃহস্পতিবার, ছেলেটির দাওয়াত ছিল বন্ধুর ভাইয়ের হলুদে, রাতে সেই লেভেলের মাল-পানি খাওয়া হবে, সাথে বন্ধুর হট হট মেয়ে ফ্রেন্ড, ডিজে চলবে আহ মাম্মা পুরাই খাসা, যা হবে! এদিকে বাবা তাড়াতাড়ি অফিস থেকে এসে তাড়াতাড়ি ঘুমিয়ে যাবে, কোনো প্যারা না মাম্মা।

শুক্রবার সকাল, কাল রাতে মজা মাস্তি করে ঘুমাচ্ছে এদিকে বারবার বন্ধুর ফোন আসছে, ঘুম চোখে চোখ বন্ধ করে ফোন রিসিভ করলো।

শুভ : মামা হালায় তো আজক্যাও মাল খাওয়াইবো, উঠ ব্যাটা, ওই প্যারায় আছে বিয়ার কাজ কাম নিয়া, আমাগো যাইতে হইবো মাল কিনতে।

রকি : রাখ আইতাছি।

রকি চোখ খুলল ঘুম ভেংগে উপরে বোনের ঝুলন্ত লাশ, কিছুই কল্পনা করতে না পেরে চিল্লানি দিয়ে সবাইকে ডেকেছিল, এভাবেই সবাই এসে কান্নাতে ভেংগে পড়েছিল।

বোনের মৃত্যুর দুদিন পর থেকেই রকি ধীরে ধীরে মানসিক ভারসাম্য হারাতে থাকে, এখন সে পাগল, বদ্ধ পাগল, হয়তো বোনের মৃত্যুতে আজ এই অবস্থা।

তবে দুদিন পর পুলিশের তদন্ত রিপোর্ট পাওয়া যায়, তার বোনকে ধর্ষণ করা হয়েছিল, পুলিশ দেরীতে জানালেও রকি জানতো আগে থেকেই তাই তো বোনের ডাইরীর পাতা ছিড়ে আগুনে পুড়িয়ে ফেলেছিল, অপরাধী কে?

হ্যাঁ রকি ছিলো ধর্ষক, সেদিন রাতে চেতনা হারিয়ে, হলুদে অসামাজিক কার্যকলাপে সে মোহতে বুদ হয়েছিল, কিন্তু তার বোন এই লজ্জা কোথায় রাখতো? কারণ বাইরের ছেলেরা ইভটিজিং করলেই সে কাঁদতো, আর আজ নিজের ভাইয়ের কাছে........,

হ্যাঁ এইজন্যে একেবারে ঝুলে পড়া, তবে রকির বাবা মা চেষ্টা করছে রকির জামিনের, তারা রকিকে নির্দোষ প্রমাণ করতে হাইকোর্টে আপিল করেছে.....

( রেপ মানসিক বিকারগ্রস্ত কিছু কুলাঙ্গারের বিকৃত মানসিকতার ফল, সামাজিক ব্যাধি, এরা কোনো সম্পর্ক নিয়ে বা ব্যক্তি নিয়ে বিবেচনা করে না, এদের ব্যাপারে পরিবার-পরিজনকে সচেতন হওয়া প্রয়োজন এবং বিধিনিষেধ মেনে সন্তানের ব্যাপারে খোঁজ খবর নেওয়া উচিত।)

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড