• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেলায় সোহেল বীরের নতুন বই ‘পোড়াবাড়ি রহস্য’

  অধিকার ডেস্ক

০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০১
সোহেল বীর
সোহেল বীরের নতুন বই ‘পোড়াবাড়ি রহস্য’

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ উপলক্ষে প্রকাশিত হয়েছে সময়ের প্রতিশ্রুতিশীল লেখক, কবি ও গল্পকার সোহেল বীরের কিশোর গল্পের বই ‘পোড়াবাড়ি রহস্য’। বইটি প্রকাশ করেছে পাললিক সৌরভ প্রকাশনী। প্রচ্ছদ করেছেন মামুন হোসাইন।

গ্রাম্য কিশোরদের দস্যিপনা-পুকুরে দাপাদাপি, বাবুদের বাগান থেকে আম পেড়ে খাওয়া, মৌচাক থেকে মধু সংগ্রহ করার অদম্য চেষ্টা কিংবা শত বছরের পুরনো পোড়াবাড়ির রহস্য উন্মোচন করার গল্প খুঁজে পাওয়া যাবে ‘পোড়াবাড়ি রহস্য’ বইয়ে। এছাড়া একজন বীর মুক্তিযোদ্ধার যুদ্ধদিনের অজানা গল্প জানা যাবে ‘নানার নীল ডায়েরি’ গল্পে।

নতুন বইয়ের বিষয়ে লেখক সোহেল বীর বলেন, ‘পোড়াবাড়ি রহস্য বইয়ের নয়টি গল্পই কিশোর উপযোগী। কিছু গল্প আনন্দের, কিছু কষ্টের। কিছু গল্প দুঃসাহসিক অভিযানের। শুধু কিশোররা নয়, বড়রাও এই গল্পগুলো পাঠে অনেক আনন্দ পাবেন এবং মুহূর্তে হারিয়ে যাবেন তাদের স্মৃতিময় কৈশোরে।’

নতুন এই বই নিয়ে লেখক উচ্ছ্বাস প্রকাশ করেন এবং নিজের চতুর্থ বইটি পাঠক সমাদৃত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অমর একুশে গ্রন্থমেলায় পাললিক সৌরভ প্রকাশনীর ৩৮৬ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। তাছাড়া অনলাইনে রকমারি ডট কম থেকেও সংগ্রহ করা যাবে ‘পোড়াবাড়ি রহস্য’ বইটি। মূল্য : ১৩৫ টাকা।

আরও পড়ুন : আবিদ আজম সম্পাদিত ‘মুক্তিযুদ্ধের সেরা কিশোর গল্প’

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড