• বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

নতুন বইয়ের বার্তা

‘অক্ষরবৃত্ত প্রকাশন’-এর দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন

  চট্টগ্রাম প্রতিনিধি ০৩ জানুয়ারি ২০১৯, ১৭:৫১

প্রচ্ছদ
ছবি : গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান

তরুণ কবি ও গীতিকার সাইমন নজরুলের কাব্যগ্রন্থ ‘নন্দিত নরকের বন্দনা’ ও কবি ও নাট্যকার মহিউদ্দীন চৌধুরীর কিশোর উপন্যাস ‘জিরো খোকা হিরো’র মোড়ক উন্মোচন করা হয়। মঙ্গলবার (০২ জানুয়ারি) সন্ধ্যায় সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ‘অক্ষরবৃত্ত’ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। গ্রন্থ দুটি অক্ষরবৃত্ত প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে। পাওয়া যাবে, মহান একুশে গ্রন্থমেলা ২০১৯-এ। থাকবে ঢাকা ও চট্টগ্রামের অক্ষরবৃত্ত স্টলে।
 
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতায় কবি ও নাট্যকাররা বিশেষ ভূমিকা রেখেছিল। সমাজ জীবনে সামাজিক মূল্যবোধ, ন্যায়-অন্যায়, প্রেম প্রণয়, আনন্দ-বেদনার ঘাত প্রতিঘাত নতুন স্বপ্নের জিজ্ঞাসা কবি সাইমন নজরুলের কাব্যগ্রন্থ ‘নন্দিত নরকের বন্দনা’ ও মহিউদ্দিন চৌধুরীর কিশোর উপন্যাস ‘জিরো খোকা হিরো’য় উঠে এসেছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিশু সাহিত্যিক রমজান আলী মামুন, শিশু সাহিত্যিক ড. সৌরভ সাখাওয়াত, কবি ও প্রাবন্ধিক আরিফ চৌধুরী, ছড়াকার ফারুক হাসান, গল্পকার আলী আসকর, কবি আহসানুল হক, প্রাবন্ধিক কামাল উদ্দিন চৌধুরী, কবি ও প্রকাশক আলী প্রয়াস, কবি তাপস চক্রবর্তী, অক্ষরবৃত্ত প্রকাশনের প্রকাশক আনিস সুজন, সাংবাদিক ও প্রাবন্ধিক আকাশ ইকবাল, কবি হোসাইন মোস্তফা, অক্ষরবৃত্ত’র নির্বাহী কাজী জোহেব, কবি কামাল হোসেন, সাংবাদিক ইলিয়াছ ইমরুল, প্রাবন্ধিক ফারজানা ফাইজা, কমল, নোমান ও আছিফ।  
 
অনুষ্ঠান শেষে কেক কেটে দুই কবি সাইমন নজরুল ও মহিউদ্দীন চৌধুরীর জন্মদিন উদযাপন করা হয়।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড