• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

শেখ হাসিনা সরকারের ১০ বছর : বই প্রকাশ

  অধিকার ডেস্ক    ২৯ নভেম্বর ২০১৮, ১১:৫১

প্রচ্ছদ
প্রচ্ছদ : সংকলন গ্রন্থ ‘বাংলাদেশ: অগ্রগতি ও উন্নয়নের দশ বছর’

‘বাংলাদেশ: অগ্রগতি ও উন্নয়নের দশ বছর’ শিরোনামে জিনিয়াস পাবলিকেশন্স প্রকাশ করেছে একটি সংকলন গ্রন্থ। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের উদ্যোগে গন্থটিতে স্থান পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন জোট সরকারের টানা দুই মেয়াদের উন্নয়ন যাত্রার কথা।

সংকলন গ্রন্থটির প্রধান সম্পাদক প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম। গ্রন্থনা ও সম্পাদনায় কাজ করেছেন প্রধানমন্ত্রীর অতিরিক্তি প্রেস সচিব নজরুল ইসলাম এবং সার্বিক সহযোগিতায় ছিলেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মামুন অর রশিদ এবং সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু।

‘বাংলাদেশ: অগ্রগতি ও উন্নয়নের দশ বছর’ সংকলন গ্রন্থটিতে উঠে এসেছে নবম জাতীয় সংসদ নির্বাচনের কথা। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতায় বিজয় অর্জন করে কথা। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট এর বিজয় এবং তৃতীয়বারের মতো সরকার পরিচালনার কথা। আছে ১০ বছরে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নসহ আর্থ-সামাজিক সব খাতে বাংলাদেশ অর্জন করেছে বিস্ময়কর অগ্রগতি; বাংলাদেশ বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে কথাও।

এছাড়াও গ্রন্থটিতে আছে কি ভাবে বাংলাদেশ ২০১৫ সালে নিম্ন মধ্যম আয়ের দেশ ও ২০১৮ সালে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার বিভিন্ন পর্যায়গুলোও।

উল্লেখ্য গ্রন্থটি প্রকাশের জন্য তথ্য-উপাত্ত জোগান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারের বিভিন্ন মন্ত্রণলায় ও বিভাগ।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড