• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অমর একুশে বইমেলা

আসছে সাজেদুর আবেদীন শান্তর ‘স্নিগ্ধ ভোর অথবা মৃত্যু’

  সাহিত্য ডেস্ক

২৪ জানুয়ারি ২০২৩, ১৬:২৯
আসছে সাজেদুর আবেদীন শান্তর ‘স্নিগ্ধ ভোর অথবা মৃত্যু’

অমর একুশে বইমেলায় আসছে কবি সাজেদুর আবেদীন শান্তর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘স্নিগ্ধ ভোর অথবা মৃত্যু’। বইটি প্রকাশ করছে প্রকাশনা সংস্থা পাতা প্রকাশ। প্রচ্ছদ করেছেন মনিরা আক্তার।

বইটি সম্পর্কে সাজেদুর আবেদীন শান্ত বলেন, প্রথম কবিতার বইয়ে ভালো সারা পেয়েছিলাম। অনেক গুণীজন বইটি পরেছেন এবং আলোচনা করেছেন। সেই সাহস নিয়েই আবার দ্বিতীয় বই করা। আশাকরি প্রথম বইয়ের মতোই এ বইও পাঠক নন্দিত হবে এবং পাঠকরা নতুন কিছু পাবেন।

সাজেদুর আবেদীন শান্ত একাধারে কবি, সাংবাদিক, লেখক, আলোকচিত্রী ও সামাজিক সংগঠক। তিনি ১ ফেব্রুয়ারি গাইবান্ধার সাঘাটা উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি বিভিন্ন দৈনিক পত্রিকার ফিচার প্রদায়ক হিসেবে কাজ করছেন। সাংবাদিকতায় তার যাত্রা শুরু একটি অনলাইন নিউজ পোর্টালে লেখালেখির মাধ্যমে। এরপর স্থানীয় ও জাতীয় বেশ কয়েকটি পত্রিকায় কাজ করেন তিনি।

বর্তমানে তিনি দ্য ডেইলি স্টার, ইত্তেফাক, যায়যায়দিন, দৈনিক করতোয়াসহ বেশকিছু বাংলা-ইংরেজি দৈনিক এবং জাগো নিউজ, একুশে টিভি অনলাইন, রাইজিং বিডি, বাংলাদেশ জার্নাল, ডেইলি বাংলাদেশের মতো আরও পাঠকপ্রিয় অনলাইন পোর্টালে ফিচার প্রদায়ক হিসেবে কাজ করছেন।

তিনি মূলত জনজীবন, প্রকৃতি, উদ্যোক্তা, কর্পোরেট ব্যক্তিত্ব, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, গ্রামীণ ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ফিচার লেখেন।

শৈশবে স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয় তার প্রথম কবিতা। এরপর বগুড়ার স্থানীয় দৈনিক চাঁদনী বাজার পত্রিকায় নিয়মিত কবিতা লিখতেন। বর্তমানে তিনি দেশের জাতীয় দৈনিক পত্রিকায় নিয়মিত কবিতা, গল্প ও কলাম লেখেন।

তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ‘আষাঢ়, তুই এবং মৃত্যু’ ২০২১ সালের বই মেলায় প্রকাশ হয়। এছাড়াও তিনি নিয়মিত সম্পাদনা করেন শিল্প সাহিত্যের সাময়িকী ‘উন্মেষ’।

ফিচার সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য তিনি 'প্রভাতের আলো তরুণ সংঘ সম্মাননা (২০২২)' লাভ করেন।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড