• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বইমেলায় আসছে মাহাদী সেকেন্দারের প্রবন্ধ গ্রন্থ 'মুক্তিযুদ্ধের দর্শন ও বঙ্গবন্ধু'

  জবি প্রতিনিধি

১২ জানুয়ারি ২০২৩, ১৩:২৫
বইমেলায় আসছে মাহাদী সেকেন্দারের প্রবন্ধ গ্রন্থ 'মুক্তিযুদ্ধের দর্শন ও বঙ্গবন্ধু'

অমর একুশে বইমেলা-২০২৩ উপলক্ষ্যে প্রকাশিত হচ্ছে তরুণ লেখক ও সাংস্কৃতিক সংগঠক মো. সাঈদ মাহাদী সেকেন্দারের প্রবন্ধ গ্রন্থ ‘মুক্তিযুদ্ধের দর্শন ও বঙ্গবন্ধু’। বইটি প্রকাশ করছে বাবুই প্রকাশনী। বইটির নান্দনিক প্রচ্ছদ করেছেন শিল্পী ফাইয়াজ হোসেন। বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। রকমারি ডটকমে বইটির প্রি-অর্ডার চলছে।

বইটির লেখক সাঈদ মাহাদী সেকেন্দার বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ অবিচ্ছেদ্য অংশ। আমি মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর পরিবার ও তার বিশ্বস্ত রাজনৈতিক সহচরদের নিয়ে নিয়মিত গণমাধ্যমে লিখে থাকি। আমার লেখা প্রবন্ধ বই আকারে প্রকাশ করতে পেরে ভালো লাগছে। আশাকরি তরুণ প্রজন্ম বইটি পড়ে মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারকে নিয়ে অনেক বিষয় জানতে পারবে।

গণমাধ্যমে বিভিন্ন সময়ে প্রকাশিত মোট ১৪টি প্রবন্ধ বইটিতে স্থান পেয়েছে। বইটি আমার দাদি রিজিয়া বেগম এর চাচা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠতম সহচর বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সালাহউদ্দিন ইউসুফকে উৎসর্গ করেছি।

মাহাদী সেকেন্দার সরকারি খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক, নটর ডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্মাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন,কৃতিত্বের সাথে অধিকার করেন প্রথম স্থান। তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের এস আর এম ও জবি রোভার ইন কাউন্সিলের যুগ্ম সাধারণ সম্পাদক, ফিলোসোফি ডিবেটিং ক্লাব জবির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং জবি সাংবাদিক সমিতির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, মাহাদী সেকেন্দার নটর ডেম কলেজ নাট্যদলের আজীবন সদস্য পদ এবং তার প্রথম প্রকাশিত গল্পগ্রন্থ 'প্রেয়সী' এর জন্য ইউএস-বাংলা লেখক সম্মাননা (২০২২) লাভ করেন।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড