• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লেখক সম্মাননা পেলেন তরুণ লেখক মাহাদী সেকেন্দার

  নিজস্ব প্রতিবেদক

২৭ ডিসেম্বর ২০২২, ১১:৪৫
লেখক সম্মাননা পেলেন তরুণ লেখক মাহাদী সেকেন্দার
তরুণ লেখক মাহাদী সেকেন্দারকে লেখক সম্মাননা দেওয়া হচ্ছে (ছবি : অধিকার)

ইউএস-বাংলা সাহিত্য সম্মেলনের উদ্যোগে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও কবি, লেখক ও গুণিজনদের সম্মাননা দেওয়া হয়েছে। গতকাল সোমবার (২৬ ডিসেম্বর) সিলেটের দরগাহ গেটে অবস্থিত কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন।

সম্মাননা অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সাধারণ সম্পাদক, লেখক ও সাংস্কৃতিক সংগঠক মো. সাঈদ মাহাদী সেকেন্দারকে লেখক সম্মাননা প্রদান করা হয়। মাহাদী সেকেন্দার এর গল্পগ্রন্থ প্রেয়সী অমর একুশে গ্রন্থ মেলা ২০২২ এ পাঠক সমাদৃত হয়।

মো. সাঈদ মাহাদী সেকেন্দার এর জন্ম খুলনা জেলার ফুলতলা উপজেলার গাড়াখোলা গ্রামে। পিতা এম এম সেকেন্দার আবু জাফর এবং মাতা খাদিজা বেগম এর কনিষ্ঠ সন্তান সাঈদ মাহাদী সেকেন্দার।

ইউএস-বাংলা লেখক সম্মাননা পাওয়া প্রসঙ্গে সাঈদ মাহাদী সেকেন্দার বলেন, শৈশব থেকে সাংস্কৃতিক চর্চা ও সাহিত্য চর্চার মাধ্যমে বেড়েওঠা। স্কুলে পড়াকালীন সময় থেকে গণমাধ্যমে নিয়মিত লিখছি।আমার গল্পগ্রন্থ প্রেয়সী ইতোমধ্যে পাঠক সমাদৃত হয়েছে। আমার কাজের স্বীকৃতি স্বরূপ পাওয়া সম্মাননা নিশ্চয় আমার চলার পথে অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য, ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও লেখক, গুণিজন সম্মাননা অনুষ্ঠানে আমেরিকা, ব্রিটেন, সৌদি আরব, ভারত ও বাংলাদেশের বাংলা ভাষার লেখক, কবি ও গুণিজনদের তাদের কাজের স্বীকৃতিস্বরুপ সম্মাননা দেওয়া হয়।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড