• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউএস-বাংলা সাহিত্য সম্মেলন ও কবি, লেখক সম্মাননা অনুষ্ঠিত 

  নিজস্ব প্রতিবেদক

২৬ ডিসেম্বর ২০২২, ১৬:১৬
ইউএস-বাংলা সাহিত্য সম্মেলন ও কবি, লেখক সম্মাননা অনুষ্ঠিত 

ইউএস-বাংলা সাহিত্য সম্মেলনের উদ্যোগে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও কবি, লেখক ও গুণিজনদের সম্মাননা দেওয়া হয়েছে। আজ সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টায় সিলেটের দরগাহ গেটে অবস্থিত কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে এর মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

সাহিত্য সম্মেলন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের প্রথম পর্বের উদ্বোধন করেন- বিশিষ্ট দানবীর ও সমাজসেবক ড. সৈয়দ রাগীব আলী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট কবি ও সম্পাদক মাহমুদুল হাসান নিজামী।

কবি ও সংগঠক শাহ্ মো. সফিনূরের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক ছিলেন- ভারত থেকে আগত কবি ও শিক্ষাবিদ অধ্যক্ষ ড. কামাল উদ্দিন এবং কবি ও সুরকার নজরুল ইসলাম বাঙালি।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন। কবি ও সংগঠক শাহ্ মো. সফিনূরের সভাপতিত্বে দ্বিতীয় পর্বে আলোচক ছিলেন- কবি ও শিক্ষাবিদ অধ্যক্ষ কালাম আজাদ এবং কবি ও গবেষক প্রাকৃতজ শামিমরুমি টিটন।

উল্লেখ্য, দিনব্যাপী আয়োজনে শাহ মোহাম্মদ সফিনূর একজন সফল সাহিত্য সংগঠক স্বারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয় এবং ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও লেখক, গুণিজন সম্মাননা অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের লেখক, কবি ও গুণিজনদের তাদের কাজের স্বীকৃতিস্বরুপ সম্মাননা দেওয়া হয়।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড