• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জীবন

  রহমান মৃধা

২৪ জুন ২০২২, ০১:২৩
জীবন
ফাইজারের প্রোডাকশন অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের সাবেক পরিচালক রহমান মৃধা ও তার সহধর্মিণী মারিয়া (ছবি : সংগৃহীত)

আমি ঝড় দেখেছি, আমি তুফান দেখেছি, আমি বন্যা দেখেছি, আমি ঝর্ণা দেখেছি, সিলেটের এই বন্যা আমি আগে দেখি নাই।

আমি দুর্যোগ দেখেছি, আমি দুর্ভোগ দেখেছি, আমি যুদ্ধ দেখেছি, পুতিনের এই গণহত্যা, এর আগে দেখি নাই।

আমি অন্যায় দেখেছি, আমি বিচার দেখেছি, আমি অবিচার দেখেছি, আমি হুকুম দেখেছি, আমি চোর দেখেছি, আমি গুন্ডা দেখেছি, বর্তমানের এই দুর্নীতি এর আগে দেখি নাই।

আমি শিক্ষক দেখেছি, আমি গুরুজন দেখেছি, আমি আলেম দেখেছি, আমি ডোনাল্ড ট্রাম্প দেখেছি, জো বাইডেনের এই ভন্ডামি এর আগে দেখি নাই।

আমি ডাক্তার দেখেছি, আমি ইঞ্জিনিয়ার দেখেছি, আমি ওসি দেখেছি, আমি ডিসি দেখেছি , আমি কুটনীতিক দেখেছি, আমি সচিব দেখেছি, বর্তমানের এই বাটপারদের এর আগে দেখি নাই।

আমি তেল মারা দেখেছি, আমি তেল দিতে দেখেছি, আমি চামচা দেখেছি, আমি নেমকহারাম দেখেছি, বর্তমানের এই বেঈমানদের এর আগে দেখি নাই।

আমি শাসন দেখেছি, আমি শোষণ দেখেছি, আমি ভোট কারচুপি দেখেছি, আমে জালেম দেখেছি, আমি জুলুম দেখেছি, স্বৈরাচারের এই অত্যাচার এর আগে দেখি নাই।

আমি দেশ দেখেছি, আমি বিদেশ দেখেছি, আমি ন্যায় দেখেছি, আমি অন্যায় দেখেছি, আমি মহামারি দেখেছি, আমি খরা দেখেছি, আমি হাহাকার দেখেছি, পুঁজিবাদীদের এই বর্বরতা এর আগে দেখি নাই।

আমি বিশ্বাস করেছি, আমি আশ্বাস রেখেছি, আমি সংগ্রাম করেছি, আমি ঘৃণা করেছি, আমি ভালোবেসেছি, তোমার মতো সুন্দর করে আমি ভাবতে পারি নাই।

আমি পরিবর্তন দেখেছি, আমি আবতন দেখেছি, আমি ভাঙাতে দেখেছি, আমি গড়তে দেখেছি, আমি সহ্য করেছি, আমি ধৈর্য্য ধরেছি, অমি জীবন দেখেছি , আমি মরণ দেখেছি, তোমার মতো মহৎ আমি, হতে পারি নাই, প্রাণের চেয়ে প্রিয় তুমি আমার কাছে তাই।

লেখক : রহমান মৃধা, সাবেক পরিচালক (প্রোডাকশন অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট), ফাইজার, সুইডেন। [email protected]

ওডি/কেএইচআর

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড