• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বইমেলায় মিলবে কবি কাজল রশীদের কাব্যগ্রন্থ ‘সুন্দরের সময়’

  নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৪৯
কবি কাজল রশীদের প্রকাশিত কাব্যগ্রন্থ ‘সুন্দরের সময়’-এর প্রচ্ছদ। ছবি : সংগৃহীত

অমর একুশে বইমেলা-২০২২ উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে কবি কাজল রশীদের কাব্যগ্রন্থ ‘সুন্দরের সময়’। মারমেইড প্রকাশন কর্তৃক প্রকাশিত বইটির নান্দনিক প্রচ্ছদ করেছেন তরুণ শিল্পী আইয়ুব আল আমিন।

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য মেলার ১১০ নম্বর স্টলে মিলবে বইটি।

লেখালেখি ও সাংবাদিকতায় এক সময়ের সরব কণ্ঠস্বর কাজল রশীদ দীর্ঘদিন থেকে নিভৃত জীবনযাপন করছেন রাজশাহী জেলার বাগমারা উপজেলায় আপন আলয়ে। তার সে সময়ের সহযোগী ও সতীর্থরা এখন দেশের শিল্প-সাহিত্য-সাংবাদিকতার অঙ্গনে প্রতিষ্ঠিত মুখ। কাজল রশীদ নীরবে একটা স্রোতশীল সৃষ্টিশীলতা ও দার্শনিকতাকে লালন করে চলেছেন। তার সম্পাদিত সাহিত্যপত্র ‘আহত সুর’ তৎকালীন সাহিত্যামোদীদের মন কেড়েছিল।

সদ্য প্রকাশিত কাব্যগ্রন্থ ‘সুন্দরের সময়’-এর ফ্ল্যাপে কবি কাজল রশীদ লিখেছেন, ‘বইটি চল্লিশ বছর আগে ছাপানোর প্রয়াস চালিয়েও পারিনি, আর্থিক সংকটে। অতঃপর স্বনামধন্য প্রকাশনী মুক্তধারাকে চিঠি লিখে অনুরোধ করি বইটি প্রকাশের জন্য। উত্তরে প্রকাশনীটির পক্ষ থেকে আরেকটি চিঠিতে আমাকে জানানো হয় পরে যোগাযোগ করার জন্য। সেই যোগাযোগ আর করা হয়নি। অতঃপর দীর্ঘ একচল্লিশ বছর পর প্রকাশিত হলো সেই বইটি।’

সদ্য প্রকাশিত ‘সুন্দরের সময়’ কাব্যগ্রন্থটির মধ্য দিয়ে কবি-সাংবাদিক, মানবতাবাদী দার্শনিক কাজল রশীদ আবার লেখালেখিতে নিয়মিত হবেন- এমনটাই প্রত্যাশা পাঠকদের।

ওডি/নিলয়

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড