• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পেলেন ৩ জন 

  সাহিত্য ডেস্ক

১৭ ডিসেম্বর ২০২১, ১৬:৪০
চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পাওয়া ৩ জন 
চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পাওয়া ৩ জন  (ছবি : সংগৃহীত)

শিল্প-সাহিত্য-সংস্কৃতির ওয়েবম্যাগ চিন্তাসূত্র প্রবর্তিত ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১' বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। তিন ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হচ্ছে।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

১৬ ডিসেম্বর এ ঘোষণা দেন ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার’ জুরি বোর্ড প্রধান, নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নজরুল ইসলাম, পুরস্কার কমিটির আহ্বায়ক ও নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের বাংলা সাহিত্য সংস্কৃতি ও গবেষণা অনুষদের ডিন অধ্যাপক ড. রকিবুল হাসান, সদস্য সচিব কবি ও অধ্যাপক ইসরাফিল হোসেন প্রমুখ।

২০২২ সালের ২১ জানুয়ারি গাজীপুরের শ্রীপুরের ইনশা রিসোর্টে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিজয়ীদের হাতে ক্রেস্ট, সম্মাননা সনদ, উত্তরীয় ও নগদ অর্থ তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, শিল্প-সাহিত্য-সংস্কৃতির চর্চাকে বেগবান করতে ২০১৫ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠা করা হয় চিন্তাসূত্র ওয়েবম্যাগ। সাহিত্যের বিভিন্ন শাখায় অবদানের স্বীকৃতিস্বরূপ এবার প্রবর্তন করা হলো ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার’।

ওডি/এসএস

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড