• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বইমেলায় শাকিল আনোয়ারের কাব্যগ্রন্থ ‘জোকমি’

  সাহিত্য ডেস্ক

০১ এপ্রিল ২০২১, ১৮:০৯
বই
ছবি : সংগৃহীত

কবিরা সব সময় ব্যতিক্রমী হয়, অনন্য অসাধারণ হয়। কবিতা রচনা করতে অনেক মননশীলতার প্রয়োজন। সাহিত্যে অনুরাগ লাগে, লাগে ছন্দবোধ আর সবচাইতে বেশি লাগে অনুভব।

প্রতিটা মানুষের বেঁচে থাকার মুহূর্ত আলাদা এই অনুভব না থাকলে কবি হওয়া যায় না। কবিরা অনুভবে ছবি আঁকেন, স্বপ্ন দেখেন, অতীত ভেবে সাজিয়ে তুলেন বর্তমান ও ভবিষ্যৎ। তেমনি কবি শাকিল আনোয়ার পাঠকের মনোরঞ্জনের জন্য ছোটবেলা থেকেই লিখে যাচ্ছেন মনোমুগ্ধকর কবিতা।

কবি শাকিল আনোয়ার এর লেখার গভীরতা, বিষয়বস্তু, উপস্থাপনের দৃষ্টিভঙ্গি, শব্দচয়ন, অলংকার, ভাবার্থ ও শব্দ বিন্যাসে চমৎকার কবিতা লেখেন। ২০২১ বইমেলায় প্রকাশ হয়েছে বিভিন্ন স্বাদের কবিতার পসরা নিয়ে কবি শাকিল আনোয়ারের কাব্যগ্রন্থ ‘জোকমি’। এ কবিতার বইয়ে পাবেন সম্পর্ক, প্রেম, ভালবাসা, মান-অভিমানের গল্প।

বাংলা ভাষা যে মণি-মাণিক্য সমৃদ্ধ আর মাধুর্যে ভরা সেই কথাটি আরও একবার আপনাদের মনে হবে এই কবিতার বইটি পড়ে। জোকমি বইটি আপনারা পড়ে দেখুন, আশা করি করি, ঠকবেন না। সারাদিনের কাজের পর যখন এই কবিতার বইটি চোখের সামনে খুলে বসবেন, তখন দেখবেন ক্লান্তি এক নিমেষে দূর হয়ে গেছে, কবিতা পাঠে মনোরঞ্জনে আপনি আবার নতুন করে বেঁচে উঠলেন আপন ভাবনায়।

এছাড়া কবি শাকিল আনোয়ার সম্পাদিত অন্য বইগুলো- ‘কবিতাঞ্জলি’, ‘ঝোঁক’, ‘আড়িয়াল খাঁ’র তীরে’ বই বইগুলো পাওয়া যাবে নবসাহিত্য প্রকাশনী, স্টল নং ৩১৫ তে।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড