• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকাশিত হয়েছে শারমিন আহমেদ এর নতুন বই 'ওরা কেউ না'

  সাহিত্য ডেস্ক

১২ জানুয়ারি ২০২১, ১৫:৫১
নিজের বইতে সাক্ষর দিচ্ছেন লেখিকা শারমিন আহমেদ
নিজের বইতে সাক্ষর দিচ্ছেন লেখিকা শারমিন আহমেদ (ছবি : সংগৃহীত)

কিংবদন্তী পাবলিকেশন থেকে প্রকাশিত হয়েছে লেখিকা শারমিন আহমেদ এর নতুন বই "ওরা কেউ না"।

এটি মূলত একটি গল্প গ্রন্থ। সব মিলিয়ে গল্পের সংখ্যা সতেরোটি। এই সতেরোটি গল্পের মূলভাব আমাদের সমাজের বিভিন্ন অভ্যন্তরীন অপরাধ প্রকাশ করেছে বেশ সাজানো গুছানো ভাবে। প্রতিটি গল্প পড়ার সময় মনে হয়, এইতো এটা সেদিনই ঘটে গেলো আমার চোখের সামনে। অথচ এসব নিয়ে জায়গায় দাঁড়িয়ে বিরোধ করার হিম্মত কারো নেই।

বইটির প্রথম গল্পের নাম "ক্রিতদাস"

সমাজের অনিয়মে একটি পরিবার কি করে বিক্ষত হয়ে যায় তার পরিপূর্ণ ব্যাখ্যা আপনি এই গল্পে পাবেন। সৈরাচারি প্রথা আমাদের আস্টেপৃষ্টে বেঁধে রেখেছে তা আরো একবার অনুভব করতে পারবেন এই ক্রিতদাস গল্প পড়ে। কতটা সহজ সাবলীল ভাবে অন্দরমহলের চিত্র ফুটিয়ে তোলা যায় তা এটা না পড়লে বোঝা সম্ভব নয়।

বইয়ের দ্বিতীয় গল্প "অন্তরালে"

এই গল্পে যে বিষয়টি উঠিয়ে আনা হয়েছে তা আমাদের প্রতিদিনকার দেখা এবং চেনা শোনা ঘটনা। ঘটনা নয়, বরং দূর্ঘটনা। দেশের প্রায় অধিকাংশ নারী এই দূর্ঘটনার স্বীকার হচ্ছে রোজ। এক কথায় আমরা যাকে বলতে পারি অপ্রকাশ্যে যৌন হয়রানি। সমাজের এবং পরিবারের কাছে একজন মাননীয় ব্যাক্তি, যিনি কিনা প্রকাশ্যে মুখোশ লাগিয়ে ঘুরছে দিনরাত। যিনি নিজে অপরাধি হওয়া সত্যেও সমাজের বিভিন্ন অপরাধের বিচার শালিস করায় সম্মুখ ভূমিকা রেখে চলেছে।

বইটির তৃতীয় গল্পের নাম "অসমাপ্তের সমাপ্তি"

এরপর আছে কান্টু, কালঘুম, কেউ না, ঘন্টাধ্বনী, ছেলেমানুষ এবং নিখোঁজ সংবাদের মতো দারুণ দারুণ কিছু গল্প। নিখোঁজ সংবাদ গল্পটা প্রতিটা মানুষের হৃদয়ে কম্পন ধরাবার মতো ক্ষমতা রাখে। বইয়ের সতেরোটা গল্প পাঠককে ভিন্ন ভাবে জীবনকে উপলব্ধি করতে শেখাবে। প্রতিটা লেখার শব্দচয়ন এবং প্রতিটা বাক্য এত সুন্দর ভাবে সজ্জিত যা পাঠককে তৃপ্ত করার জন্য যথেষ্ট্য।

বইটি অর্ডার করতে এখানে ক্লিক করুন 'ওরা কেউ না'

ওডি

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড