• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্মোচিত হলো ‘ফ্লুয়েন্ট স্পিকিং’ বইয়ের মোড়ক

  সাহিত্য ডেস্ক

০৬ জানুয়ারি ২০২১, ১৪:১৬
FLUENTLY SPEAKING বইয়ের মোড়ক উন্মোচন
FLUENTLY SPEAKING বইয়ের মোড়ক উন্মোচন (ছবি : সংগৃহীত)

উন্মোচিত হয়েছে বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ডক্টর আবু জাফর সিদ্দিকী রচিত ‘ফ্লুয়েন্ট স্পিকিং’বইটির। মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে উত্তরা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির বিভাগীয় প্রধান ও পরিচালক, ইডেন মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ, অধ্যাপক ড. ইয়াসমীন আহমেদ ।

তিনি বলেন, এ দেশের নতুন প্রজন্ম ও সৃজনশীল মানুষদের জন্য এ বই খুব ভালো ভূমিকা রাখবে। দেশের তরুন সমাজ যাদের এগিয়ে যেতে হবে, বহি:বিশ্বের সাথে তাল মিলাতে হবে তাদের জন্য ইংরেজি ভাষা শিক্ষা ছাড়া বিকল্প নেই। বিদেশের ইংরেজি বলার সাথে আমাদেরকে সংগতি রেখে এগুতে হবে।

বিশেষ অতিথি উত্তরা আধুনিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাব্বির আহম্মেদ খান টেলি কনফারেন্সে যুক্ত হন এবং বইটির সফলতা কামনা করেন।

অনুষ্ঠানের সভাপতি প্যাসিফিক গ্রুপের এমডি ও উত্তরা পাবলিক লাইব্রেরির উপদেষ্টা প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম আবু রায়হান বলেন, এমন একটি বই আমাদের শিক্ষার্থীদের ইংরেজি ভাষা সম্পর্কে জানতে আরও বেশি উৎসাহিত করবে। বইটি শিক্ষার্থীদের প্রকৃত ইংরেজি বলা শিখা ও বলার ক্ষেত্রে অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

জ্ঞানের দুয়ার খুলে গেলে অপশক্তির কপাট বন্ধ হয়ে যায়। নতুন পাঠক সৃষ্টি করতে ভালো বইয়ের বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।

বইটির রচয়িতা ড. আবু জাফর সিদ্দিকী বলেন, ঘরে বসেই ইংরেজিতে দক্ষতা বাড়িয়ে স্কুল,কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বা চাকুরীজীবী যে কেও ইংরেজিতে কমিউনিকেশন করতে পারবে। নতুন প্রজন্মের চ্যালেন্জ মোকাবিলায় বইটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বইটি সম্পর্কে অনুষ্ঠানের সঞ্চালক চাইল্ডকেয়ার ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল শাপলা আক্তার বলেন, তরুন ও বিভিন্ন পেশাজীবীদের ইংরেজি শিক্ষার স্কিল ডেভেলপ এর জন্য রচিত বই “ফ্লুয়েন্ট স্পিকিং ” বইটি এমন একটি বই যে বইটি পড়লে ইংরেজিতে অনর্গল কথা বলার যোগ্যতা অর্জিত হবে বলে ড. আবু জাফর সিদ্দিকী স্যারের আশ্বাস। বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক প্রফেসর ড. আবু জাফর সিদ্দিকী স্যার শিক্ষাজীবনে কমিউনিকেশন স্কিল ডেভেলপ এর ওপর জোর দিয়ে থাকেন। সেই সূত্র ধরে ইংরেজিতে কথা বলার জন্য ‘দ্য ডি জে ম্যাথড’ নামে একটি ইংরেজি শেখার ম্যাথড এর বর্তমানে ২ টি শাখা রয়েছে উত্তরা সেক্টর ০৪ এবং বনশ্রীতে। ঘরে বসেই ইংরেজিতে দক্ষতা বাড়িয়ে স্কুল,কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বা চাকুরীজীবী যে কেও ইংরেজিতে কমিউনিকেশন করতে পারবে। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় বইটি বেশ কার্যকরী। মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন আলবাট্রস গ্লোবাল এডুকেয়ার এর প্রতিষ্ঠাতা পরিচালক রুশি।

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড