• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রকমারির প্রি-অর্ডারের ইতিহাস বদলে দিয়েছে জুনায়েদ ইভানের উপন্যাস 'শেষ' 

  সাহিত্য ডেস্ক

১০ ডিসেম্বর ২০২০, ১৪:২৭
রকমারির প্রি-অর্ডারের ইতিহাস বদলে দিয়েছে জুনায়েদ ইভানের উপন্যাস 'শেষ'
রকমারির প্রি-অর্ডারের ইতিহাস বদলে দিয়েছে জুনায়েদ ইভানের উপন্যাস 'শেষ'

রকমারির প্রি-অর্ডারের ইতিহাস বদলে দিয়েছে জুনায়েদ ইভানের গ্রন্থ 'শেষ'। প্রি-অর্ডার শুরুর মাত্র ৩ দিনের মধ্যেই রেকর্ড সংখ্যক প্রি অর্ডার হয় বইটি এমনটিই জানিয়েছে দেশের শীর্ষতম অনলাইন বুক শপ রকমারি।

একটা গল্প বা উপন্যাস লেখা শুধুমাত্র ধারাবাহিকভাবে বলে যাওয়ার বিষয় নয়। গল্প-উপন্যাস হচ্ছে প্রতিটি মুহূর্তকে তুলে আনা। আবার সেই মুহূর্তগুলোকে শুধু একটি নয় বরং অসংখ্য দৃষ্টিকোন থেকে দেখা। কোন ঘটনা নেই এর মাঝেও যখন অনেক গুলো মুহূর্ত অনেক জায়গা থেকে এসে অনেকগুলো ভিন্ন সময়কালে একসাথে হয়- তখন সেখানে তৈরি হয় গল্প । আর সেই কাজটিই করেছেন জুনায়েদ ইভান তার প্রথম উপন্যাস 'শেষ' গ্রন্থটিতে।

জুনায়েদ ইভান। জনপ্রিয় ব্যান্ড অ্যাশেজ এর ভোকালিস্ট হিসেবেই তার খ্যাতি এবং পরিচিতি। অমর একুশে গ্রন্থমেলা-২০২১ উপলক্ষ্যে কিংবদন্তী পাবলিকেশন থেকে প্রকাশিতব্য 'শেষ' তার প্রথম উপন্যাস। বইটি প্রকাশের আগেই পাঠকের কাছ থেকে ব্যাপকভাবে ইতিবাচক সাড়া পাওয়া যাচ্ছে বলে জানান কিংবদন্তী পাবলিকেশন এর সত্ত্বাধিকারী অঞ্জন হাসান পবন। তিনি বলেন কিংবদন্তী পাবলিকেশন এর এবারের বই মেলার সবচেয়ে বড় আকর্ষণ জুনায়েদ ইভান ভাইয়ের উপন্যাস 'শেষ'। গ্রন্থটির প্রচ্ছদ করেছেন সঞ্চিতা দাশ সৃষ্টি।

শেষ গ্রন্থটির লেখক জুনায়েদ ইভান বলেন “আমি কখনো নিজেকে লেখক হিসেবে পরিচয় দেই না। কেননা এই যোগ্যতা আমার নেই। আমি শখ করে লেখি। সেখান থেকেই একটা উপন্যাস লেখা। লিখতে গিয়ে মনে হল, আমি আসলে গল্প বলতে পারি না। গল্প ভিন্ন জিনিস। কিন্তু আমি মুহূর্ত নিয়ে কাজ করতে পারি। এক একটা মুহূর্তকে এক একটা জায়গা থেকে দেখা। কোন ঘটনা নেই এর মাঝে যখন অনেক গুলো মুহূর্ত অনেক জায়গা থেকে এসে অনেকগুলো ভিন্ন সময়কালে একসাথে হয়- তখন সেখানে গল্প তৈরি হয়। আমি সেই গল্পটা বলার চেষ্টা করেছি।”

জুনায়েদ ইভানের 'শেষ' উপন্যাসের প্রি অর্ডার লিংক - জুনায়েদ ইভানের উপন্যাস 'শেষ'

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড