• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেলায় নির্ঝর আহমেদ প্লাবনের প্রথম বই

  নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪০
নির্ঝর আহমেদ প্লাবনের প্রথম বই
ছবি : সংগৃহীত

অমর একুশে গ্রন্থমেলা ২০২০ উপলক্ষে বের হয়েছে কবি ও গবেষক নির্ঝর আহমেদ প্লাবনের প্রথম বই ‘নান্দ‌নিক আবৃ‌ত্তির নির্মাণশৈলী’।

আবৃ‌ত্তি শিল্পের ওপর গবেষণাধর্মী ৩৩৬ পৃষ্ঠার বই‌টি প্রকাশ করেছে ঝিঙেফুল প্রকাশনী। প্রচ্ছদ করেছেন সৈয়দ আরিফুল হক। পাওয়া যাচ্ছে মেলার ৭৩৪, ৭৩৫ , ৭৩৬ নম্বর স্টলে। বইটির মলাট মূল্য : ৪৫০।

বইটি সম্পর্কে লেখক জানান, আবৃ‌ত্তির ওপর এ‌টি এক‌টি পূর্ণাঙ্গ বই। যারা আবৃ‌ত্তি শিখতে চায় তাদের জন্য এ‌ বই। যারা উপস্থাপনা শিখতে চায় তাদেরও কাজে লাগবে।

নির্ঝর আরও বলেন, বাংলা সা‌হিত্যের শিক্ষার্থীদের প্রচণ্ড কাজে লাগবে বইটি। কারণ তাদের সিলেবাসভুক্ত কিছু জ‌টিল অধ্যা‌য়কে একেবারে বোধগম্য করে উপস্থাপন করা হয়েছে। ছন্দ, অলঙ্কার, রসের ওপর বিস্তৃত আ‌লোচনা করা হয়েছে যা বাংলা বিভাগের শিক্ষার্থী‌দের জন্য অবশ্য পাঠ্য।

নির্ঝর আহমেদ প্লাবন একটি ক্যাডেট কলেজের বাংলার প্রভাষক। নজরুল গবেষণা করছেন। আবৃত্তিকার হিসেবেও শ্রোতাদের কাছে জনপ্রিয় তিনি।

ওডি/এএস

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড