• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

পলাশ মাহবুবের শিশুতোষ ছড়াগ্রন্থ ‘কুক্কুরু কু’ 

  সাহিত্য ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৮
প্রচ্ছদ
প্রচ্ছদ : শিশুতোষ ছড়াগ্রন্থ ‘কুক্কুরু কু’

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে প্রকাশ হচ্ছে পলাশ মাহবুবের শিশুতোষ ছড়াগ্রন্থ ‘কুক্কুরু কু’। গ্রন্থটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন গৌতম ঘোষ।

শিশুদের প্রিয় সিরিয়াল সিসিমপুরের গণমাধ্যম পরামর্শক পলাশ মাহবুব শিশুতোষ ছড়াগ্রন্থ সম্পর্কে জানান, ‘বইটির একটি বিশেষ দিক হচ্ছে এক বসায় পড়ে ওঠার মতো। এর পাতায় পাতায় রয়েছে ছোটদের উপযোগী সরল বাক্যে দুর্দান্ত সব ছড়া। কখনো রাতজাগা পেঁচা, চতুর শিয়াল মামা আরও কত দুষ্টু পশু-পাখির কবিতা। বইটি অক্ষরে বন্দি আস্ত একটি চিড়িয়াখানা। বইটি যেমন হাস্যরসে সমৃদ্ধ, তেমন জ্ঞান-গরিমায় ভরপুর।’

লেখক পরিচিতি : পলাশ মাহবুব সারাবাংলার উপসম্পাদকের দায়িত্বের পাশাপাশি কাজ করছেন শিশুদের প্রিয় সিরিয়াল সিসিমপুরের গণমাধ্যম পরামর্শক হিসেবে। তিনি শিশুসাহিত্যিক ও নাট্যকার হিসেবে তিনি বেশ জনপ্রিয়। লেখালেখির জন্য পেয়েছেন সম্মানজনক অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশঙ্কর রায় সাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা অ্যাওয়ার্ড, এসিআই-আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কারসহ অসংখ্য পুরস্কার। নির্মাতা হিসেবে পেয়েছেন নাট্যসভা পদক।

আরও পড়ুন : গ্রন্থমেলায় আসছে তাত্ত্বিক গ্রন্থ ‘গণমাধ্যমের গন্তব্য’

পলাশ মাহবুব পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। সাংবাদিকতা আর অনুষ্ঠান নির্মাণের ওপর উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি এবং দক্ষিণ কোরিয়ার সিউলে।

উল্লেখ্য, ‘কুক্কুরু কু’ গ্রন্থটি পাওয়া যাবে পাঞ্জেরীর ১৯ নম্বর প্যাভিলিয়নে। গ্রন্থটির পুরো প্রচ্ছদ জুড়ে রয়েছে বেগুনি রঙের আবরণ এবং মাঝে লাল-হলুদ মিশ্রণে আঁকা ‘কুক্কুরু কু’র ছায়ামূর্তি।

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড