• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

গ্রন্থমেলায় অপূর্ণ রুবেলের ‘প্রযত্নে হারুন ভাই’

  সাহিত্য ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১১
প্রচ্ছদ
প্রচ্ছদ : গল্পগ্রন্থ ‘প্রযত্নে হারুন ভাই’

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ কালো প্রকাশনী থেকে প্রকাশ হচ্ছে নাট্যকার ও সাংবাদিক অপূর্ণ রুবেলের গল্পগ্রন্থ ‘প্রযত্নে হারুন ভাই’। গ্রন্থটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি।

‘প্রযত্নে হারুন ভাই’ ছোট ছোট আলাপচারিতার গল্প নিয়ে সাজানো একটি গ্রন্থ। মূল চরিত্র হারুন ভাই ফেসবুকে জনপ্রিয় একজন মানুষ। যিনি কিনা দেশ, সমাজ, পরিবার নিয়ে নানা প্রতিবাদী মন্তব্য ও বিভিন্ন ধরনের সমস্যার দারুণ সব সমাধান দিয়ে থাকেন। এই গল্পগ্রন্থ সম্পর্কে সাংবাদিক ইশতিয়াক আহমেদ বলেছেন, ‘আমি বেশ গভীরভাবে হারুন ভাইয়ের কর্মকাণ্ড লক্ষ করি। পড়ি। পড়ে মজা পাই। তিনি সমাজকে বিভিন্ন অ্যাঙ্গেলে নিজে দেখেন এবং তা মানুষকে দেখানোর চেষ্টা করেন। এই দেখানোর চেষ্টায় তার একটা উদ্দেশ্য আছে। তিনি বিভিন্ন কাজের ভুল ধরিয়ে দেন। ভুল শুধরে নেওয়ার পথ দেখান। সব মিলিয়ে হারুন ভাই অনন্য। হারুন ভাইয়ের মাঝে সবচেয়ে লক্ষণীয় ব্যাপার, তিনি তার আবিষ্কারক অপূর্ণ রুবেলের চেয়েও বুদ্ধিমান।’

লেখক পরিচিতি: নাট্যকার ও সাংবাদিক হাবিবুল্লাহ সিদ্দিক লেখালেখি করেন অপূর্ণ রুবেল নামে। বগুড়া জেলার ধুনট থানায় জন্মগ্রহণ করেন এই লেখক। তিনি স্কুলে পড়ার সময় থেকেই লেখালেখি শুরু করেন।

প্রথম লেখা প্রকাশ পেয়েছে বগুড়া থেকে প্রকাশিত পত্রিকা দৈনিক করতোয়ায়। তিনি ব্যবসা-বাণিজ্যে পড়ালেখা করলেও লেখালেখির সুবাদে জড়িয়েছেন সাংবাদিকতায়। কাজ করেছেন দেশের শীর্ষস্থানীয় সাপ্তাহিক ও দৈনিক পত্রিকায়।

অপূর্ণ রুবেল এখন নিয়মিত নাটক লিখছেন। তার লেখা ‘সাবলেট’, ‘প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা’, ‘রঞ্জনা আমি আবার আসব’ ‘একটি সুখবর’ নামের নাটকগুলো সমাদৃত ও দর্শক নন্দিত হয়েছে।

আরও পড়ুন : গ্রন্থমেলায় আসছে তাত্ত্বিক গ্রন্থ ‘গণমাধ্যমের গন্তব্য’

উল্লেখ্য, ‘প্রযত্নে হারুন ভাই’ গল্পগ্রন্থটি অপূর্ণ রুবেলের তৃতীয় গ্রন্থ। তার প্রথম ছোট গল্পগ্রন্থ ‘ঘণ্টার হিসেবে একটি ভালো না বাসার গল্প’ প্রকাশিত হয় ২০১০ সালে এবং ২০১৭ সালে দেশ পাবলিকেশনস থেকে প্রকাশিত হয় সাপ্তাহিক ২০০০ এ প্রকাশিত নির্বাচিত ফিচার নিয়ে বই ‘বিচিত্র যত মুখ।

‘প্রযত্নে হারুন ভাই’ গল্পগ্রন্থটি পাওয়া যাবে একুশে গ্রন্থমেলার ২১৭ নম্বর স্টলে এবং মেলার বাইরে বইটি পাওয়া যাবে রকমারিতে। রকমারিতে অর্ডার করার লিংক : http://bit.ly/2RF3Tg4

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড