• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

গ্রন্থমেলায় আসছে সিনথিয়া খানের ‘প্রজাপতি মন’

  সাহিত্য ডেস্ক

০২ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫০
প্রচ্ছদ
প্রচ্ছদ : উপন্যাস ‘প্রজাপতি মন’

মানুষ বড়ই রহস্যময়। প্রতিটি মানুষের অনেক রূপ। কখনো পাওয়ার আনন্দ মানুষকে গোলাপি গোধূলিতে রঙিন করে, কখনো খুব আকাঙ্ক্ষিত কিছু না পাওয়ার বেদনা তাকে বেদনায় নীল করে। মানুষের আবেগী মন স্বপ্ন দেখতে চায়। কখনো অতীতের নির্মমতা সবার অগোচরে বুকে নিয়ে মানুষ ছুটে চলে অবিরাম। মানুষের অবচেতন মনের বিভিন্ন দিক কে ঘিরে চমৎকার কবিতার বইটি লিখেছেন সিনথিয়া খান।

সিনথিয়া খান ১৯৯৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং একই বিভাগে শিক্ষকতা করেন। পরবর্তীতে তিনি অস্ট্রেলিয়ার সিডনির ‘ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলস’ এবং আমেরিকার ‘জর্জিয়া টেক ইউনিভার্সিটি’ থেকে তড়িৎ কৌশলে দুটি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি ‘ইউনিভার্সিটি অফ টেক্সাস এট অস্টিনে এমবিএ ডিগ্রি নেন। বর্তমানে তিনি ‘ব্যাঙ্ক অব আমেরিকা’ প্রতিষ্ঠানে আইটি ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত আছেন।

সিনথিয়া খানের ভাষায়, ‘প্রতিটি মানুষের মন প্রজাপতির মতো, প্রজাপতির মতোই বিচিত্র রঙে রঙিন মানুষের জীবন।’

আরও পড়ুন : গ্রন্থমেলায় আসছে তাত্ত্বিক গ্রন্থ ‘গণমাধ্যমের গন্তব্য’

বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। প্রচ্ছদের আলোকচিত্র করেছেন কামরুল হাসান মিথুন। গ্রন্থটি প্রকাশ করেছেন আইডিয়া প্রকাশন। বইমেলায় প্রথম দিন থেকে গ্রন্থটি পাওয়া যাবে।

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড