• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

মুরসালিন হক জুনায়েদের ‘লালবাগ ও ক্যামেরায় রেখেছি চোখ’

  মুরসালিন হক জুনায়েদ

০২ ফেব্রুয়ারি ২০২০, ১০:১৮
প্রচ্ছদ
প্রচ্ছদ : কাব্যগ্রন্থ ‘লালবাগ ও ক্যামেরায় রেখেছি চোখ’

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এ নৈঋতা ক্যাফে থেকে প্রকাশ হচ্ছে মুরসালিন হক জুনায়েদের কাব্যগ্রন্থ ‘লালবাগ ও ক্যামেরায় রেখেছি চোখ’। গ্রন্থটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু।

যা বোধকে নাড়া দেয়, তাই কবিতা। শব্দের যুগমিলন ও জীবনের বিন্যাস যে বাক্যে উঠে আসে তাকে খুঁজে বেড়ানোর তাগিদ ও প্রেরণাই কবিতার অবয়ব নির্মাণ করে দিতে পারে। দৈনন্দিন পথচলা ও সময়ের আবর্তন যে চিন্তাকে উসকে দেয় তাকে আগলে রাখার প্রয়াস প্রায় সবাই দেখালেও তাকে আগলে রাখাটা সহজ নয়।

মুরসালিন হক জুনায়েদ দৈনন্দিন এ প্রেরণা ও আবেগগুলোকে আগলে রাখতে পেরেছেন। তার কবিতা পাঠে বোধের অনুরণন ঘটতে পারে, চিনে নিতে পারেন নিজেকে কিংবা কবিতার অবয়বে নিজের প্রতিরূপ আবিষ্কার করে ফেলতেও পারেন। জুনায়েদের কথা ও ভাষ্য সহজ-সরল কিন্তু তরল নয়। কথার ভাঁজে সরলতার বীজ বুনে কখনো কখনো জীবনবোধের চিরায়ত রূপকে বিনির্মাণ করেছেন। তার কাব্য পাঠে আপনাকে সাদর সম্ভাষণ।

মুরসালিন হক জুনায়েদ ১৯৮৪ সালের ২৪ মে ঢাকায় জন্মগ্রহণ করেন। বাবা মরহুম এম.এম.জহিরুল হক এবং মা জোহরা হকের পাঁচ সন্তানের মধ্যে চতুর্থ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্য স্নাতক ও স্নাতকোত্তর। বর্তমানে বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এ স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। দুর্নীতি প্রতিরোধে অনুসন্ধানী সাংবাদিকতার স্বীকৃতি হিসেবে দুর্নীতি দমন কমিশন কর্তৃক ২০১৫ সালের দুদক মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন।

আরও পড়ুন : গ্রন্থমেলায় আসছে তাত্ত্বিক গ্রন্থ ‘গণমাধ্যমের গন্তব্য’

উল্লেখ্য, ‘লালবাগ ও ক্যামেরায় রেখেছি চোখ’ মুরসালিন হক জুনায়েদের প্রথম কাব্যগ্রন্থটি। গ্রন্থটি পাওয়া যাবে অমর একুশে বইমেলার ৪৮৩ নম্বর স্টলে।

ওডি/এসএন

নবীন- প্রবীন লেখীয়োদের প্রতি আহ্বান: সাহিত্য সুহৃদ মানুষের কাছে ছড়া, কবিতা, গল্প, ছোট গল্প, রম্য রচনা সহ সাহিত্য নির্ভর আপনার যেকোন লেখা পৌঁছে দিতে আমাদেরকে ই-মেইল করুন [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড