• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবাঞ্চিত লোম গভীর থেকে অপসারণ করবেন যেভাবে

  লাইফস্টাইল ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০৮
ত্বক
ছবি : প্রতীকী

শরীরের অবাঞ্চিত লোম নিয়ে চিন্তায় থাকেন বেশিরভাগ নারী। এই লোম দূর করতে অনুসরণ করেন বিভিন্ন উপায়। এই পদ্ধতিগুলোতে লোমের বাইরের অংশ অপসারিত হলেও, ভেতর থেকে হয় না। অর্থাৎ ত্বকের ভেতরেই বাড়তে থাকে লোম। যাকে বলা হয় ‘ইনগ্রৌন হেয়ার’। এই লোম সহজে তোলা যায় না। 

ত্বকের ভেতর বাড়তে থাকা এসব লোম ব্যথার সৃষ্টি করে। এমনকি অনেক সময় লোমের গোড়ায় ফোড়া বা পুঁজের সৃষ্টি করতে পারে এরা। প্রাকৃতিক উপায় কাজে লাগিয়ে কিন্তু এই ত্বকের ভেতরকার লোম তুলে ফেলা যায়।

চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে গভীর থেকে দূর করবেন অবাঞ্চিত লোম- 

ত্বকের যে অংশের লোম তুলতে চান সেখানে তুলোর সাহায্যে ক্যাস্টর অয়েল মালিশ করে নিন। ত্বক তেল শোষণ করে নিলে বাড়তি তেল মুছে ফেলুন। একটি বাটিতে সমপরিমাণ বেকিং সোডা ও পানি মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। অবাঞ্চিত লোম রয়েছে যে স্থানে সেখানে এই পেস্ট ম্যাসেজ করুন। এরপর টুইজার বা চিমটার সাহায্যে লোম তুলে ফেলুন। সবশেষে পানিতে তুলো ভিজিয়ে ত্বক মুছে নিন। এতে লোমকূপ সংকুচিত হবে। 

ব্যস, ছোট এই উপায়টি কাজে লাগিয়ে আপনি সহজেই ত্বকের গভীর থেকে অবাঞ্চিত লোম তুলে ফেলতে পারবেন। বেকিং সোডা লোমকূপ আলগা করে লোম উঠিয়ে আনতে সাহায্য করে। আর তেল ব্যবহারের কারণে ত্বক খুব বেশি শুষ্ক হয় না কিংবা অস্বস্তি তৈরি হয় না। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড