• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

রোজকার টিপস : বেসিনের জ্যাম ছাড়াবে ১ মিনিটেই!

  লাইফস্টাইল ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৯
বেসিন
ছবি : প্রতীকী

প্রতিদিনের কাজের কী আর শেষ আছে? সকাল থেকে রাত অব্দি কাজ করেও যেন শেষ করা যায় না। রোজকার কাজগুলো করার ক্ষেত্রে কিছু কৌশল বা টিপস কাজে লাগালে তা হয়ে যায় সহজ আর সুন্দর। দৈনন্দিন জীবনের কাজগুলোকে আরও সহজ করার উদ্দেশ্যেই ‘দৈনিক অধিকার’- এর নিয়মিত আয়োজন ‘রোজকার টিপস’।

রান্নাঘরের কাজ মানেই বেসিনের ব্যবহার। একটা অনেক থালাবাসন ধোয়ার পর অনেক সময় হুট করেই বেসিনের জ্যাম লেগে যায়। অনেকে চিকন কাঠি ঢুকিয়ে জ্যাম ছাড়াতে চেষ্টা করেন। তাতে সাময়িকভাবে জ্যাম ছাড়ালেও কদিন বাদেই আবার একই পরিস্থিতি সৃষ্টি হয়। 

মূলত তেল, চর্বি আর খাবারের অবশিষ্ট অংশ জমাট বেঁধে এই সমস্যা তৈরি হয়। একটি সহজ কৌশল কাজে লাগালে বিরক্তিকর এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় সহজে। এ কাজের জন্য আপনার লাগবে এক বোতল পানি, ভিনেগার ও বেকিং সোডা। 

পানিতে এক কাপ পরিমাণ ভিনেগার মেশান। এবার তাতে দিয়ে দিন বেকিং সোডা। এই মিশ্রণ সোজা ঢেলে দিন বেসিনের মুখে। ব্যস, মুহূর্তেই জ্যাম ছাড়িয়ে যাবে। অবশ্য, এসবের পাশাপাশি কাজের সময়ও একটু সাবধানতা অবলবম্বন করা উচিত। এই যেমন, খাবারের উচ্ছিষ্ট অংশ, মাছের কাঁটা, মাংসের চর্বি ইত্যাদি বেসিনে না ফেলে ময়লার ঝুড়িতে ফেলুন। তাহলে কম জ্যাম হবে। 

বেকিং সোডা আর ভিনেগারের মিশ্রণ কাজে লাগাতে পারেন বাথটাব বা মুখ ধোয়ার বেসিনের ক্ষেত্রেও। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড