• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

ঘরে বানানো মিস্টে দূর হবে চুলের রুক্ষতা

  লাইফস্টাইল ডেস্ক

০৬ আগস্ট ২০১৯, ০৯:১২
মিস্ট
একটি বাটিতে পরিমাণমতো নারকেল তেল নিন; (ছবি- ইন্টারনেট)

সুন্দর ত্বকের অধিকারী হওয়ার জন্য আমাদের চেষ্টার ত্রুটি নেই। নানা ধরনের প্রসাধনী সামগ্রী ব্যবহারে নিজের ত্বক সুন্দর রাখতে চাই আমরা। কিন্তু চুলের ব্যাপারে আমরা একটু উদাসীনই বলা চলে। যদি বলা হয়, ঝলমলে আর স্বাস্থ্যকর চুল পেতে আপনি কী ব্যবহার করেন? আপনার উত্তর হবে তেল, শ্যাম্পু আর কন্ডিশনার। 

বেশিরভাগ মানুষই চুলের যত্নে এই কয়েকটি পণ্য ব্যবহার করেন। এসবের পাশাপাশি হেয়ার মিস্ট ব্যবহার করলে চুল থাকে সুরক্ষিত। বাজারে হেয়ার মিস্ট পাওয়া গেলেও তাতে মেশানো থাকে নানারকম রাসায়নিক যা চুলের ক্ষতির কারণ হতে পারে। তাই নিজেই সহজ কিছু উপাদানের সাহায্যে ঘরে বসে বানিয়ে নিতে পারেন হেয়ার মিস্ট। 

কীভাবে তৈরি করবেন? 

এই মিস্ট তৈরি করতে আপনার প্রয়োজন হবে নারকেল তেল আর গোলাপ জল। একটি বড় বাটিতে ৩ টেবিল চামচ নারকেল তেল নিন। তার সঙ্গে মেশান ১ কাপ গোলাপ জল। ভালো করে চামচের সাহায্যে মিশিয়ে নিন। এবার একটি স্প্রে বোতলে এই মিশ্রণ ভরে ঠান্ডা জায়গায় রাখুন। 

কীভাবে ব্যবহার করবেন? 

এই মিস্ট শ্যাম্পু করার ঘণ্টাখানেক আগে চুলে স্প্রে করুন। ব্যবহারের আগে চুল ভালো করে ঝাঁকিয়ে নেবেন। চুলের আর্দ্রতা ফেরাতে এবং ভঙ্গুর চুল থেকে রক্ষা পেতে চুলের গোড়ায় এই মিস্ট স্প্রে করুন। চাইলে শ্যাম্পু করা শেষ লিভ-ইন কন্ডিশনারের মতো এই মিস্ট ব্যবহার করতে পারেন। 

কেন ব্যবহার করবেন? 

চুলের জন্য উপকারী এ মিস্ট তৈরি হয়েছে প্রাকৃতিক উপাদানের সাহায্যে। তাই এতে চুলের ক্ষতি হওয়ার কোনো সম্ভাবনা নেই। নারকেল তেল ও স্নিগ্ধ গোলাপ জল চুলের গোড়ায় পুষ্টি পৌঁছে দেবে। নিয়মিত এই মিস্ট ব্যবহারে দূর হবে চুলের শুষ্কতা, রুক্ষতা। 

আপনার চুল কি ভীষণভাবে ক্ষতিগ্রস্ত? দুর্বল আর রুক্ষ চুল নিয়ে চিন্তায় আছেন? তবে আজ থেকে ব্যবহার করুন এই মিস্ট। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড