• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এই বর্ষায় ছাতার সঙ্গে ব্যাগে রাখুন এই জিনিসগুলোও

  লাইফস্টাইল ডেস্ক

১৩ জুলাই ২০১৯, ০৯:৪০
ব্যাগ
ছবি : প্রতীকী

অফিস থেকে কেবল বের হলো দিয়া, সঙ্গে সঙ্গে নামলো ঝুম বৃষ্টি। সাথে ছাতা ছিল ঠিকই তবুও কীভাবে জানি ব্যাগের ভেতর পানি ঢুকলো। অফিসের জরুরি ডকুমেন্ট ভিজে গেল, এমনকি মোবাইলটাও।

চলছে বর্ষাকাল, গেল কয়েকদিন লেগে আছে বৃষ্টি। দিয়ার মতো এমন অস্বস্তিকর পরিস্থিতিতে পড়ছেন অনেকেই। আসলে বর্ষায় একটা ছাতা না হলেই নয়। তবে তার সঙ্গে আরও কিছু প্রয়োজনীয় জিনিসও সাথে রাখা চাই। কী সেসব জিনিস? চলুন জেনে নিই-

রেইনকোট-

অল্প বৃষ্টিতে ছাতা বৃষ্টির পানি থেকে বাঁচালেও, বেশি বৃষ্টিতে তা খুব একটা কাজ করে না। ঝুম বৃষ্টিতে ছাতা দিয়ে মাথা সুরক্ষিত করা গেলেও ভিজে যায় পুরো শরীর। এমন পরিস্থিতি এড়াতে সঙ্গে রাখুন রেইনকোট। এতে মাথার পাশাপাশি দেহও রক্ষা পাবে।

জিপলক ব্যাগ-

ব্যাগে অবশ্যই একটি জিপলক ব্যাগ রাখবেন। বৃষ্টিতে চলাচল করতে হলে প্রয়োজনীয় কাগজপত্র বা মোবাইলে এই ব্যাগে ঢুকিয়ে ফেলুন। এতে পানি ঢোকার সম্ভাবনা থাকবে না আর আপনিও থাকবেন নিশ্চিন্ত।

প্লাস্টিকের ব্যাগ বা পলিথিন-

ব্যাগে একটা বড় পলিথিন রাখুন। বৃষ্টি এলে হাতঘড়ি, ওয়ালেট ইত্যাদি সেই পলিথিনে রাখুন। এটি বৃষ্টির পানি থেকে আপনার জিনিসপত্র রক্ষা করবে।

তোয়ালে কিংবা রুমাল-

সঙ্গে ছাতা থাকলেও বৃষ্টির কারণে শরীরের কিছু অংশ ভিজে যেতে পারে। মাথায় বা শরীরে বৃষ্টির পানি পড়লে তা থেকে জ্বর আর ঠান্ডায় আক্রান্ত হতে পারেন আপনি। এমন পরিস্থিতি থেকে রক্ষা পেতে ব্যাগে একটি তোয়ালে বা রুমাল রাখুন। দ্রুত ছাউনি বা নিরাপদ স্থানে গিয়ে শরীর ভালো করে মুছে নিন।

ছাতার সঙ্গে ব্যাগে রাখুন প্রয়োজনীয় এই জিনিসগুলো আর এই বর্ষায় থাকুন সুরক্ষিত।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড