• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এই চা ব্যবহারেই পাকা চুল হবে কালো!

  লাইফস্টাইল ডেস্ক

০৬ জুলাই ২০১৯, ১৩:৫৫
চুল
ব্ল্যাক টির লিকার চুল কালো করে; (ছবি- ইন্টারনেট)

বয়স মাত্র ২৫, এই বয়সেই মাথায় পাকা চুল উঁকি দিচ্ছে সাদিতের। ভার্সিটির বন্ধুরা মাঝেমধ্যে মজাও করে তাকে নিয়ে। চুল রং করেও কোনো লাভ হচ্ছে না। কদিন বাদেই নতুন পাকা চুল উঁকি দিচ্ছে। সাদিতের মতো কম বয়সে চুল পাকা সমস্যায় ভোগেন অনেকেই।

অত্যাধিক মানসিক চাপ, পরিবেশ দূষণ, অনিয়ন্ত্রিত জীবনযাপনের মতো বিভিন্ন কারণে অল্প বয়সে চুল পাকা সমস্যা দেখা দেয়। এই পাকা চুল সমস্যা দূর করতে দারুণ কাজ করে জাদুকরী এক চা। এই চা ‘ব্ল্যাক টি’ নামে পরিচিত।

এই চায়ের পাতায় রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা চুল কালো করার পাশাপাশি করে উজ্জ্বল ও সুন্দর। যারা অকালে চুল সাদা হয়ে যাওয়ার সমস্যায় ভুগছেন তারা ব্যবহার করতে পারেন কালো চায়ের লিকার। কীভাবে ব্যবহার করবেন? চলুন জেনে নিই-

বাজারে ব্ল্যাক টি এর টি-ব্যাগ পাওয়া যায়। তিনটি ব্ল্যাক টি ব্যাগ ১ পানিতে মিশিয়ে ফুটিয়ে নিন। লিকার ঠান্ডা হলে ছেঁকে নিন। এবার একটি ব্রাশের সাহায্যে এই লিকার চুলে লাগিয়ে নিন। ঘণ্টাখানেক অপেক্ষা করে পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

আরেকটি পদ্ধতি হলো কড়া লিকার বানিয়ে তেলের মতো চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে। এরপর চুল ধুয়ে ফেলুন।

৭টি টি-ব্যাগ, ২টি রোজমেরি পাতা ও ২টি অরিগেনো পাতা একসঙ্গে ফুটিয়ে নিন। ঠান্ডা হলে চুলে লাগিয়ে ২ ঘণ্টা অপেক্ষা করুন। এরপর চুল ধুয়ে ফেলুন।

৫ টেবিল চামচ চা পাতা ২ কাপ কফিতে ফুটিয়ে নিন। তাতে যোগ করুন কয়েক ফোঁটা লেবুর রস। এই মিশ্রণটি চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর শ্যাম্পুর সাহায্যে চুল ধুয়ে ফেলুন।

সহজ এই উপায়গুলো কাজে লাগালে পাকা চুল আর থাকবে না। সেসঙ্গে চুল হবে কালো আর উজ্জ্বল। আর সব প্রাকৃতিক উপাদান হওয়ায় এতে পার্শ্বপ্রতিক্রিয়ারও কোনো ভয় নেই।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড