• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

চুলের রুক্ষতা দূর করবে কলার ৪ হেয়ার মাস্ক

  লাইফস্টাইল ডেস্ক

১৫ জুন ২০১৯, ১২:৩১
চুল
কলার হেয়ার মাস্কে দূর হয় চুলের রুক্ষতা; (ছবি- ইন্টারনেট)

চুল যদি হয় রুক্ষ তবে কি আর ভালো লাগে? চুলের রুক্ষতা দূর করতে নানা ধরনের শ্যাম্পু ব্যবহার করেন অনেকে। কিন্ত তাতেও লাভ হয় না। কিছু প্রাকৃতিক উপায়ে চুলের যত্ন নিতে পারেন। 

চুলের রুক্ষতা দূর করতে দারুণ কাজ করে কলা। কলা দিয়ে তৈরি করা হেয়ার মাস্ক ব্যবহার করেছেন কখনো? আজ চলুন এমন কিছু উপকারী হেয়ার মাস্কের কথা জেনে নেওয়া যাক-  

হেয়ার মাস্ক ১- 

চুলে আর্দ্র ভাব থাকলে তা থেকে খুশকি সমস্যা দেখা দেয়। আপনার চুল যদি হয় রুক্ষ আর সেসঙ্গে থাকে খুশকি তবে এই প্যাকটি ব্যবহার করতে পারেন। একটি পাকা কলার সঙ্গে চটকে নিন টক দই ও দুই চামচ মধু। এবার ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণ ভালো করে মাথার ত্বক ও চুলে লাগিয়ে নিন। ৩০ মিনিট অপেক্ষা করে ভালো করে শ্যাম্পু করে ফেলুন। 

হেয়ার মাস্ক ২- 

যাদের চুল অতিরিক্ত শুষ্ক তাদের জন্য উপযুক্ত একটি মাস্ক হলো এটি। পাকা কলা আগে ভাল করে চটকে তাতে মেশান নারকেল দুধ। চুলে হালকা পানির ছিটা দিয়ে এ মাস্ক লাগিয়ে নিন চুলের গোড়ায়। আলতো হাতে ম্যাসেজ করুন। এটি চুলকে ডিপ কন্ডিশনিং করবে। 

হেয়ার মাস্ক ৩- 

চুলে বাড়তি পুষ্টি জোগাতে ব্যবহার করুন কলা-পেপে-মধুর মাস্ক। পরিমাণমতো পাকা কলার সঙ্গে সমপরিমাণ পেঁপে চটকে নিন। এর সঙ্গে যোগ করুন মধু। মাথার ত্বক ও চুলে এ মাস্ক ভালো করে লাগিয়ে নিন। শাওয়ার ক্যাপ পরে ৪৫ মিনিট অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে নিন। 

হেয়ার মাস্ক ৪- 

চুলের রুক্ষতা দূর করতে ব্যবহার করতে পারেন কলা, ডিমের হেয়ার মাস্ক। দুটো কলা, একটি ডিম ও অল্প একটু মধু মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। ত্বকসহ চুলে এই মাস্ক লাগান। আধঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু করে নিন। 

সপ্তাহে দুই দিন চুলের যত্নে কলার হেয়ার মাস্ক ব্যবহারে অল্প সময়েই পাবেন ঝলমলে কোমল চুল।

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড