• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

কনট্যাক্ট লেন্সে চোখ সাজাতে খেয়াল রাখুন এ বিষয়গুলো

  লাইফস্টাইল ডেস্ক ১৩ জুন ২০১৯, ১১:০১

কনট্যাক্ট লেন্স
মাশকারা দিন সাবধানে; (ছবি- ইন্টারনেট)

পুরো মুখের সৌন্দর্যের একটি বড় অংশ দখল করে থাকে চোখ জোড়া। কাজল, আইশ্যাডো আর সঙ্গে ঘন পাপড়ি— সব মিলিয়ে যেকোনো নারীই হয়ে ওঠেন মায়াবতী। বর্তমানে চোখের সাজে একটু ভিন্নতা আনতে অনেকেই ব্যবহার করেন লেন্স। কিন্তু যারা চশমা পরে তাদের চোখের সাজ? 

যারা সবসময় চশমা পরেন তারা বিশেষ উৎসবে সাজার সময় চোখে কনট্যাক্ট লেন্স ব্যবহার করেন। তবে এটি ব্যবহার করে মেকআপ করার সময় কিছু খুঁটিনাটি বিষয় মাথায় রাখতে হয়। না হয় হতে পারে বিপদ।

কনট্যাক্ট লেন্স পরে সাজার সময় যে বিষয়গুলো মাথায় রাখবেন- 

ওয়াটারলাইনে কাজল নয়- 

অনেকেই চোখের ওয়াটারলাইনে কাজল দিয়ে থাকেন। এতে চোখের ভেতর কাজল ঢুকে যেতে পারে। কনট্যাক্ট লেন্স পরা অবস্থায় কখনোই চোখের ওয়াটারলাইনে কাজল বা আইলাইনার দেবেন না। 

সঠিক মেকআপ নির্বাচন- 

চোখ সাজাতে যেসব মেকআপ ব্যবহার করবেন তা যেন অবশ্যই অয়েল ফ্রি ও ওয়াটার প্রুফ হয় সেদিকে খেয়াল রাখবেন। না হয় কাজল কিংবা মেকআপ গলে চোখের ভেতর ঢুকে মারাত্মক সমস্যা সৃষ্টি করতে পারে। 

মোটা কাজল এড়িয়ে চলুন- 

আপনি যদি কনট্যাক্ট লেন্স পরেন তবে মোটা কাজল যা লেন্সে খোঁচা লাগাতে পারে এমন কাজল ব্যবহার করবেন না। তার বদলে আইলাইনার ব্যবহার করুন। এতে কনট্যাক্ট লেন্সে খোঁচা লাগার ঝুঁকি কম থাকে। 

মাশকারা ব্যবহার করুন সাবধানে- 

কনট্যাক্ট লেন্স পরা অবস্থায় চোখে মাশকারা লাগাতেও সমস্যা হয়। চোখের পাতার সঙ্গে ব্রাশ জড়িয়ে চোখের ভেতর কালি ঢুকে যেতে পারে। তাই সাবধানে মাশকারা ব্যবহার করুন। 

হাত রাখুন পরিষ্কার- 

চোখ খুবই স্পর্শকাতর হয়ে থাকে। তাই কনট্যাক্ট লেন্স পরার আগে হাতে কোনো মেকআপ বা নোংরা লেগে আছে কি না ভালো করে দেখে নিন। খোলার সময়ও বিষয়টি মাথায় রাখবেন। নোংরা হাতে লেন্স পরার ফলে চোখে ইনফেকশনের মতো সমস্যাও হতে পারে। 

এছাড়াও খেয়াল রাখুন- 

পার্টি থেকে ফিরে যতই ক্লান্ত লাগুক, কনট্যাক্ট লেন্স না খুলে কোনোভাবেই ঘুমাবেন না। এতে চোখের মারাত্মক ক্ষতি হতে পারে। চোখে কনট্যাক্ট লেন্স পরলে অতিরিক্ত রোদ ও আগুন থেকে দূরে থাকুন। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড