• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

আসছে ঈদ, চাই উজ্জ্বল নখ

  লাইফস্টাইল ডেস্ক

২৭ মে ২০১৯, ১৪:৪৯
নখ
নিয়মিত ব্রাশ করুন নখ; (ছবি- ইন্টারনেট)

ধরুন কারও সামনে হাত এগিয়ে দিলেন অথচ হাতের নখগুলোতে রয়ে গেছে হলদেটে ভাব, এমন কিছু নিশ্চয়ই ভালো লাগবে না আপনার। এইতো দিন দশেক বাদেই ঈদ। এর মধ্যে কেনাকাটার ব্যস্ততা সেরে ফেলেছে অনেকেই। এবার সময় একটু নিজেকে পরিপাটি করে নেওয়ার। 

সুন্দর নখ পেতে অনেকেই ছোটেন পার্লারে। ম্যানিকিউর করে, নেলপলিশ দিয়ে বাড়ান নখের সৌন্দর্য। কিন্তু আপনার যদি পার্লারে যাওয়ার সময় না থাকে? ঘরোয়া কিছু টোটকা কাজে লাগিয়েই কিন্তু পেতে পারেন আকর্ষণীয় নখ। তবে আর দেরি না করে চলুন জেনে নিই কিছু টিপস- 

● ঘরে লেবু আর বেসন আছে নিশ্চয়ই। একটি পাত্রে লেবুর রস আর বেসন দিয়ে মিশ্রণ বানিয়ে নিন। এই মিশ্রণ নখের ওপর দিয়ে আধ ঘণ্টার মতো রাখুন। এরপর হাত ধুয়ে ফেলুন। নখের হলদেটে ভাব পালাবে। 

● হাত আর মুখে আমরা ময়েশ্চারাইজার লাগালেও ভুলে যাই নখের কথা। উজ্জ্বল নখ পেতে চান? নিয়মিত নখে ময়েশ্চারাইজার লাগান। 

● দাঁতের মতো নিয়মিত নখেরও যত্ন নেওয়া আবশ্যিক। একটি ব্রাশ রাখুন নখ ঘষে পরিষ্কার করার জন্য। নিয়মিত মাজলে নখ থাকবে পরিষ্কার। 

● ঘরে ডেনটিউর ক্লিনার থাকলে নখের যত্নে তা ব্যবহার করুন। হালকা গরম পানিতে ডেনটিউর ক্লিনার মিশিয়ে তাতে নখ ডুবিয়ে রাখুন। দ্রুত নখ পরিষ্কার হবে। 

● যারা নিয়মিত নেলপলিশ দিয়ে থাকেন তাদের নখে ছোপ পড়ে যায়। তাই নেলপলিশ লাগানোর আগে লাগিয়ে নিন বেস কোট। এতে নখের ক্ষতি হবে না। 

● বাজারে ম্যানিকিউর সেট পাওয়া যায়। সেগুলোর সাহায্যে ঘরে বসেই ম্যানিকিউর করে নিতে পারেন। ব্যবহার করতে পারেন নেইল হোয়াইটনারও। 

এই ঈদে, হাত আর মুখের পাশাপাশি সৌন্দর্য ছড়াক আপনার নখও। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড