• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাতলা চুল দেখাবে ঘন!

  অধিকার ডেস্ক    ২৭ ডিসেম্বর ২০১৮, ০৯:১৪

চুল
ছবি : সংগৃহীত

একেক জনের চুলের ঘনত্ব হয় একেক রকম। কারও চুল হয়তো ভীষণ ঘন, আবার কারও চুল পাতলা। যাদের চুলের ঘনত্ব কম থাকে তাদের অনেকেই চান চুল ঘন দেখাতে। সহজ কিছু কৌশল রয়েছে যার মাধ্যমে পাতলা চুলকে ঘন দেখানো সম্ভব। চলুন এ কৌশলগুলো জেনে নেওয়া যাক-

প্রতিদিন এক জায়গায় সিঁথি আর নয়। একই স্থানে সিঁথি করলে তা চওড়া হয়ে যায় আর চুল কম দেখায়। তাই চেহারায় বদল আনতে কিছুদিন পর পর সিঁথির অবস্থান পরিবর্তন করুন। এক কিনার ঘেষে সিঁথি করে অন্যদিকে সব চুল এনে দিলে চুল ঘন দেখাবে।

খেয়াল করেছেন কি, চুল কাটানোর পর মনে হয় যেন চুলের ঘনত্ব বেড়েছে। অর্থাৎ চুল কাটার কিছুদিন অবধি চুলের নেতানো বা চিপসানো ভাবটা আর থাকে না। তাই চুলে নিয়মিত আর্দ্রতার জোগান দিতে ও চুল ঘন দেখাতে চাইলে চুলের ডগা ছাঁটাই করুন।

যাদের চুল পাতলা, তারা খুব বেশি প্রোডাক্ট ব্যবহার করবেন না। চুলের জন্য ব্যবহার করা প্রসাধনী সামগ্রীগুলো যেন ওয়াটার বেসড হয়, সেদিকে খেয়াল রাখুন। ভল্যুমাইজিং মুজ ব্যবহার করলে চুলে চোখে পড়ার মতো পরিবর্তন আসে।

চুল যদি ঘন দেখাতে চান তবে নারকেল তেল কম ব্যবহার করুন। এ তেল বেশ ভারী হওয়ায় চুল নেতিয়ে পড়ে। তার চেয়ে বরং হেয়ার মাস্ক ব্যবহার করুন। এতে একদিক থেকে চুল যেমন আর্দ্র থাকবে, তেমনি প্রয়োজনীয় পুষ্টিরও জোগান মিলবে।

কোনো উৎসবে চুলের ঘনত্ব বেশি চাইলে চুলের গোড়ায় গোড়ায় ব্যাককোম্বিং করুন। এতে চুলের ঘনত্ব বেশি মনে হবে। তবে খুব বেশি করবেন না। আর হ্যাঁ, রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই চুলের জট ছাড়িয়ে নেবেন।

এখন থেকে তবে চুল ঘন দেখাতে এ উপায়গুলো কাজে লাগান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড