• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাগী স্ত্রীকে সামলানোর উপায়

  লাইফস্টাইল ডেস্ক

১৮ এপ্রিল ২০২২, ১৫:২৩
স্বামীর ওপর রাগ ঝাড়ছেন স্ত্রী
স্বামীর ওপর রাগ ঝাড়ছেন স্ত্রী। (ছবি: সংগৃহীত)

কর্মব্যস্ত জীবনে সবাই মানসিক ও অর্থনৈতিক বিভিন্ন বিষয়ের চাপ নিয়ে দিন কাটাচ্ছেন! আর এ কারণে দাম্পত্য কলহও বাড়ছে। দেখা যায় স্ত্রীর কথায় স্বামী রেগে যান আবার স্বামীর যে কোনো কাজেই রেগে যান স্ত্রী।

যদিও দাম্পত্য সম্পর্কে একটু আধটু ঝগড়া ও মান অভিমান চলতেই থাকে। তবে দীর্ঘদিন এমনটি ঘটলে সম্পর্কে ছেদ পড়তে পারে। তাই স্বামীরও যেমন দায়িত্ব স্ত্রীকে মানানো, ঠিক একইভাবে স্ত্রীকেও বুঝতে হবে স্বামীর বিভিন্ন সমস্যার কথা।

তবুও অনেক স্ত্রীই দেখা যায় যে কোনো বিষয় নিয়েই স্বামীর উপর ক্ষেপে যান। সেক্ষেত্রে স্বামীর উচিত তাকে সামলানো। আপনি যদি রাগী স্ত্রীকে সামলানোর কায়দা না জানেন, তাহলে জেনে নিন কয়েকটি উপায়-

১. আপনার স্ত্রীকে কেন আপনার উপর রেগে আছে তা জানার চেষ্টা করুন। আপনি যদি জানেন যে, আপনার নির্দিষ্ট কোনো কাজে স্ত্রী ক্ষেপে যাচ্ছেন, তাহলে ওই কাজ থেকে দূরে থাকুন। আর স্ত্রীকে সরি বলে তার রাগ ভাঙান।

২. ঝগড়ার সময় দুজনই যদি রেগে যান তাহলে অশান্তিও বাড়বে। এ কারণে যখন দেখবেন আপনার স্ত্রী প্রচণ্ড রেগে আছেন, তখন আপনি শান্ত থাকুন। সম্ভব হলে তাকে মানানোর চেষ্টা করুন। এ সময় আপনি রাগ দেখিয়ে কিংবা তার কথার প্রতিউত্তর দিলেই ঝগড়া বিরাট আকার ধারণ করতে পারে।

৩. চুপ থাকা বা তর্ক করার পরিবর্তে, স্ত্রীর কাছে আত্মসমর্পণ করাই সবচেয়ে ভালো ও নিরাপদ বিকল্প হবে। তার কথা মেনে নিন ও আপনার ভুলের জন্য আন্তরিকভাবে ক্ষমা চান। দেখবেন স্ত্রীর রাগ মুহূর্তেই উবে যাবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড