• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুধ চিনি ছাড়া আইসক্রিম বানাবেন যেভাবে

  লাইফস্টাইল ডেস্ক

১২ আগস্ট ২০২০, ২৩:৫১
সুস্বাদু আইসক্রিম
ছবি : সংগৃহীত

আইসক্রিম পছন্দ করেন না এমন মানুষ খুব কম ই আছে। তবে মজাদার হলেও নানা অসুখের ভয়ে এর থেকে দূরে থাকেন অনেকে। বিশেষ করে ডায়াবেটিস রোগীরা চিনির কারণে এটি বাদ দিয়ে থাকেন। তবে দুধ চিনি ছাড়াও তৈরি করা যায় সুস্বাদু আইসক্রিম। চলুন রেসিপি জেনে নেয়া যাক-

উপকরণ: পাকা কলা ৪টি পাকা পেঁপে, আম বা নরম অন্য কোনো ফল (পরিমাণমতো) বাদাম (পরিমাণমতো) ভ্যানিলা এসেন্স সামান্য কিশমিশ ৮-১০টি লিকুইড চকলেট পরিমাণমতো হুইপড ক্রিম পরিমাণমতো চকলেট চিপস পরিমাণমতো।

প্রণালি: প্রথমে কলাগুলো খোসা ছিলে টুকরো টুকরো করে নিন। এবার একটি ট্রে-তে করে ডিপ ফ্রিজে রেখে দিন। ২/৩ ঘণ্টা রেখে জমাট হতে দিন। এবার এই কলা ব্লেন্ডারে কিংবা ফুড প্রসেসরে দিয়ে দিন। সামান্য ভ্যানিলা এসেন্স দিন।

আরও পড়ুন : তালের সুস্বাদু কেক তৈরির রেসিপি

অনেক সময় ব্লেন্ডারে শুধু খাবার ব্লেনড হতে সমস্যা হয়, সেক্ষেত্রে আম বা পেঁপের পাল্প বা রস দিতে পারেন এর সাথে। কিছুটা লিকুইড চকলেট দিয়ে দিন। ভালোভাবে ব্লেন্ড করুন। একদম স্মুথ পেস্ট না হওয়া পর্যন্ত ব্লেন্ড করতে থাকুন।

এবার বাদাম এবং কিশমিশ মিশিয়ে দিন। এয়ার টাইট বক্সে ভরে জমাবার জন্য ফ্রিজে দিয়ে দিন। খানিকটা জমে গেলেই তৈরি হয়ে যাবে আপনার সুস্বাদু আইসক্রিম।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড