• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোয়ারেন্টাইনে ভালো বন্ধু সংগীত

  লাইফস্টাইল ডেস্ক

২৮ মার্চ ২০২০, ১৭:৪৮
মিউজিক
ছবি : সংগৃহীত

সংগীত পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। বিনোদন ছাড়াও সংগীত এখন চিকিৎসাশাস্ত্রেও ব্যবহৃত হচ্ছে। সাউন্ড থেরাপি এখন পরিচিত চিকিৎসা ব্যবস্থা।

সুরের মাধ্যমে মানসিক ও শারীরিক নানা রোগ থেকে মুক্তি পাওয়ার একটি উপায় হচ্ছে সাউন্ড থেরাপি। এখন প্রশ্ন হলো, সংগীত কীভাবে আপনার মন ও শারীর ভালো রাখতে পারে?

ধরুন আপনার মন খুব খারাপ। বিশেষ করে করোনাভাইরাসের এই দুর্যোগের দিনে আপনাকে ঘরে স্বেচ্ছাবন্দি থাকতে হচ্ছে। চিৎকার করে কাঁদতে ইচ্ছে করছে। মাথায় নেতিবাচক চিন্তাগুলো বারবার ঘুরে-ফিরে আসছে।

এমন অবস্থায় দেরি নয়, কম্পিউটারে কিংবা মুঠোফোনে নিমিষেই খুঁজে বের করুন একটি কষ্টের গান। মন দিয়ে গানটি শুনতে শুনতে কান্নার জলগুলো উড়িয়ে দিন অজানায়। দেখবেন, মনটা হালকা লাগছে।

সারাদিনের কর্মব্যস্ততায় ব্রেনের উপর অনেক চাপ গিয়েছে? কেমন যেন অস্থির লাগছে। মাথাটাও ঝিমঝিম করছে? সার্চ দিন কোন মানদালা হিলিং মিউজিক। তবে তা যেন রাগ প্রধান হয়।

আরও পড়ুন : যেসব লক্ষণে মাংস খাবেন না

চোখ বন্ধ করুন। মনোযোগ দিয়ে শুনতে থাকুন আর ভাবতে থাকুন আপনি হেঁটে যাচ্ছেন কোনো গভীর বনের ভেতর দিয়ে, চারদিকে সবুজের সমারোহ, সামনেই পাহাড় বেয়ে ঝরনার জল গড়াচ্ছে। ৩০ মিনিট পর চোখ খুলে বেরিয়ে আসুন কল্পনার জগত থেকে। এবার দেখুন কেমন চাঙ্গা লাগছে। নিচের দুটো মিউজিক আপনাকে খুব দ্রুত অবসাদগ্রস্ততা থেকে বের করে আনবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড