• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোলাপি ঠোঁট পেতে প্রয়োজন সঠিক নিয়মে স্ক্রাবিং

  লাইফস্টাইল ডেস্ক

০৭ মার্চ ২০২০, ১১:০৯
স্ক্রাব
ছবি : প্রতীকী

মুখের সৌন্দর্যের অন্যতম অংশ হলো ঠোঁট। ত্বকের অন্যান্য অংশের যত্ন নেওয়া হলেও ঠোঁটের আলাদা করে যত্ন নেন না অনেকেই। যার ফলে, ঠোঁট কালো হয়ে যায়। প্রতিদিনের ধুলাবালি, অযত্ন, নিম্নমানের লিপস্টিক ব্যবহার ইত্যাদি কারণে ঠোঁট কালো হয়ে যেতে পারে। আর এই ঠোঁটের কালচে ভাবই পুরো চেহারার সৌন্দর্য নষ্ট করে দেয়।

ঠোঁটের যত্নে নিয়মিত স্ক্রাবিং করা প্রয়োজন। এতে ঠোঁটের ত্বক থেকে মৃত কোষ দূর হয়। নিয়মিত স্ক্রাব করলে ঠোঁট হয়ে ওঠে নরম ও গোলাপি। তবে সঠিক উপায়ে স্ক্রাবিং না করলে ঠোঁটের ক্ষতি হয়। চলুন তবে ঠোঁট স্ক্রাবিং এর সঠিক নিয়ম জেনে নেওয়া যাক-

প্রথমে ঠোঁট থেকে মেকআপ বা লিপস্টিক তুলে নিন। এবার ঠোঁট সামান্য ভিজিয়ে অল্প পরিমাণ স্ক্রাব নিয়ে তা ঠোঁটের ওপর লাগান। পাঁচ মিনিট ধরে ঠোঁট আস্তে আস্তে স্ক্রাব করুন।

আরও পড়ুন : চোখের নিচে কালো দাগ, কী করবেন?

এবার পরিষ্কার কাপড়ের সাহায্যে স্ক্রাব মুছে ফেলুন। পছন্দের একটি মাস্ক লাগিয়ে নিন। মাস্ক তোলার পর ঠোঁট ধোয়া যাবে না। সবশেষে ঠোঁটে লিপ বাম লাগিয়ে নিন।

ভালো ফলাফল পেতে সপ্তাহে দুদিন এভাবে ঠোঁটের স্ক্রাব করুন। বাজারের কেমিকেলযুক্ত স্ক্রাব ব্যবহার করতে না চাইলে বাড়িতেও স্ক্রাব বানিয়ে নিতে পারেন। কফি গুঁড়া, চিনি ও তেল মিশিয়ে বানাতে পারেন স্ক্রাব।

ওডি/এনএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড