• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এই দেশগুলোতে থাকলেই আর্থিক সাহায্য পাবেন আপনি!

  সুরাইয়া হেনা

১৫ জানুয়ারি ২০১৯, ০৮:৫৪
দেশ
ছবি : সম্পাদিত

আমরা সামান্য বাসা পরিবর্তন করতে চাইলেই প্রথমত আতকে উঠি অর্থের বিষয়টি ভেবে। আর সেখানে যদি এক দেশ থেকে আরেক দেশে কিংবা এক শহর থেকে আরেক শহরে গিয়ে থাকার বিষয় হয় তবে তো ভাবনার জায়গাটি আরও ব্যাপক। তবে বিশ্বে এমন কিছু দেশ, রাষ্ট্র ও শহর রয়েছে যারা মূলত অর্থ প্রদান করে থাকেন তাদের দেশে, রাষ্ট্রে বা শহরে এসে থাকার জন্য। কি, অবাক হচ্ছেন?

তবে চলুন জেনে নেওয়া যাক, বিশ্বের এমন কয়েকটি অদ্ভুত দেশ ও শহর সম্পর্কে যেখানে গিয়ে থাকতে চাইলে পাবেন আর্থিক সহায়তা।

১. চিলি :

৭০ ও ৮০-এর দশকের আন্দোলনের পর চিলি হয়ে উঠেছে দক্ষিণ আমেরিকার প্রাণকেন্দ্র। ২০১০ সালে চিলির সরকার ব্যবসায়ীদের জন্য একটি দারুণ বিষয় চালু করেন। কেউ ব্যবসা করতে চাইলে সরকারিভাবে তাদের ৫০,০০০ ডলার পর্যন্ত অর্থ প্রদান করবে ব্যবসায় শুরু করার জন্য। এটি নতুন উদ্যোক্তাদের জন্য একটি বিশেষ সুযোগই বটে।

তাছাড়া এই আর্থিক সহায়তা নেওয়ার পাশাপাশি চিলিতে আরও অনেক সুযোগ সুবিধা রয়েছে। এখানে বেশ কম খরচেই জীবন যাপন করতে পারবেন। কারণ এখানকার ট্যাক্স বেশ কম, অন্যান্য খরচ বেশ কম এবং এই স্থানের সংস্কৃতিও বেশ আকর্ষণীয়। আপনি যদি উদ্যমী ও ব্যবসায়ের প্রতি আগ্রহী হয়ে থাকেন, তবে চিলি গিয়ে থাকার সুযোগটি নিতে পারেন।

চিলি

চিলি

২. পঙ্গা, স্পেন :

আস্তুরিয়াসের এই ক্ষুদ্র গ্রামটি প্রথমত আপনাকে মুগ্ধ করবে তার সৌন্দর্যে। এটি বেশ প্রাচীন একটি গ্রাম। এর ইতিহাস এবং সংস্কৃতিও বহু পুরোনো। স্পেনের এই গ্রামটি প্রাকৃতিক সৌন্দর্যে সমৃদ্ধ একটি স্থান।

তবে দুর্ভাগ্যবশত এই গ্রামটিতে খুব অল্প সংখ্যক বাসিন্দা রয়েছে। তাই আক্ষরিক অর্থেই যেনো গ্রামটি হয়ে উঠেছে 'গ্রামটিতে এসে থাকুন ও আর্থিক সহায়তা পান' ধরনের। গ্রামটিতে মোট ৮০০ জন লোক বাস করছেন। যার মধ্যে অধিকাংশের বয়সই ১৮ থেকে শুরু করে ৫০ বছরের কম। তাই গ্রামটি তরুণ দম্পতিদের সেখানে থাকতে গেলে ৩,০০০ ইউরো প্রদান করে থাকে এবং প্রতি সন্তান প্রতি আরও ৩,০০০ ইউরো প্রদান করে।

স্পেন

পঙ্গা, স্পেন

৩. ক্যান্ডেলা, ইতালি :

ইতালির একটি বর্ধনশীল ছোট্ট শহর ক্যান্ডেলা। তবে বর্তমানে শহরটি 'গোস্ট সিটি' বা ভূতুড়ে শহর হয়ে উঠছে। ক্যান্ডেলায় আছে চমৎকার সব সড়ক, দৃষ্টিনন্দন প্রাচীন স্থাপত্য এবং পুরোনো ইতিহাস। তবে ব্যথিত করার মতো ব্যাপার হচ্ছে এই শহরে লোকের সংখ্যা খুবই কম। বর্তমানে এই শহরের লোকসংখ্যা ২৭০০-এরও নিচে।

তাই শহরপ্রধান এই শহরে এসে থাকার জন্য অর্থের বিশেষ সুযোগ সুবিধা রাখছেন। অফারটি শুরু হচ্ছে সিঙ্গেল ব্যক্তিদের জন্য ৮০০ ইউরো প্রদানের মাধ্যমে। আর সপরিবারে থাকার জন্য প্রদান করছেন ২০০০ ইউরো।

ইতালি

ক্যান্ডেলা, ইতালি

৪. আলাস্কা :

'আলাস্কা' বেশ বিস্তৃত একটি অফার তাদের জন্য, যারা ভাবছেন থাকার জন্য অর্থ পেলে এক দেশ থেকে অন্য কোনো দেশে চলে যাবেন। কারণ এটি শুধুমাত্র আলাস্কার নির্দিষ্ট কিছু অংশেই নয়, পুরো আলাস্কার যেকোনো স্থানেই একেবারের জন্য এসে থাকতে চাইলে পাচ্ছেন থাকার জন্য আর্থিক সহায়তা। যদিও সহজেই আলাস্কায় এসে থাকতে চায় না অনেকেই, কারণ এখানকার অতি শীতল বা প্রচণ্ড ঠাণ্ডা পরিবেশ।

তবে যদি অর্থের পরিমাণ নিয়ে ভাবেন তবে আলাস্কা হতে পারে দারুণ একটি গন্তব্য। কারণ আলাস্কায় এসে থাকলে নিশ্চিতভাবে পর পর কয়েক দশক কমপক্ষে ৮০০ ডলার করে পেতে থাকবেন।

আলাস্কা

আলাস্কা

৫. সাসকাচুয়ান, কানাডা :

কলেজ গ্রাজুয়েটদের ধরে রাখতে এটি কানাডার সাসকাচুয়ানের একটি ভিন্ন রকম প্রয়াস। যদি আপনি কলেজ গ্রাজুয়েট হয়ে থাকেন তবে শুধুমাত্র আপনার জন্যই থাকছে এই সুযোগটি। কলেজ গ্রাজুয়েটরা অ-ফেরতযোগ্য ট্যাক্সের আওতায় ২০,০০০ ডলার পর্যন্ত নেওয়ায় সুযোগ পাবেন।

তবে তার জন্য প্রথমে আপনাকে একটি আবেদন করতে হবে। যদি আপনার এই আবেদনটি গ্রহণ হয় তবে আপনি সেই মুহূর্তেই সাসকাচুয়ানে থাকার জন্য চলে যেতে পারবেন এবং দারুণ এই অফারটি লুফে নেওয়ার সুযোগ পাবেন।

কানাডা

সাসকাচুয়ান, কানাডা

তো এই তালিকার কোন অফারটি হতে পারে আপনার জন্য দুর্দান্ত?

দেশ কিংবা বিদেশ, পর্যটন কিংবা অবকাশ, আকাশ কিংবা জল, পাহাড় কিংবা সমতল ঘুরে আসার অভিজ্ঞতা অথবা পরিকল্পনা আমাদের জানাতে ইমেইল করুন- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড