• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনিন্দ্য সুন্দর ‘মুপ্পোছড়া ঝর্ণা’

  তানিয়া মুনা

১২ নভেম্বর ২০১৮, ০৯:০৮
মুপ্পোছড়া ঝর্ণা
মুপ্পোছড়া ঝর্ণার অপরূপ সৌন্দর্য (ছবি : লেখক)

মুপ্পোছড়া ঝর্ণা রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার বাঙ্গালকাটা নামক স্থানে অবস্থিত। অনিন্দ্য সুন্দর মুপ্পোছড়া। ঝর্ণার কলতান এবং জলকণা থেকে ধেয়ে আসা পানি আপনাকে বিমোহিত করবেই।

মুপ্পোছড়ার পাশে বেশ উপরে একটা স্টেপ দিয়ে পানি এসে পড়ছে। একটু ঝুঁকিপূর্ণ কিন্তু ওখানে উঠতে পারলে সৌন্দর্যের সংজ্ঞা আবার নতুন করে লিখতে চাইবেন। অদ্ভুত সুন্দর এই সৌন্দর্য।

যাওয়ার উপায় :

ঢাকা থেকে কাপ্তাই গিয়ে সেখানের লঞ্চঘাট থেকে একটা ট্রলার ভাড়া করে ২ ঘণ্টা ৩০ মিনিটে বিলাইছড়ি। কাপ্তাই থেকে বিলাইছড়ি দুইভাবে যাওয়া যায়। ট্রলার রিজার্ভ করে অথবা লোকাল ট্রলারে করে। যদি ট্রলার রিজার্ভ করতে চান সেইক্ষেত্রে ভাড়া নিবে ১০০০-১৫০০ এর মধ্যে। অবশ্যই দামাদামি করে নিবেন। আর লোকাল ট্রলারে করে গেলে ৫৫ টাকা করে পড়বে প্রত্যেকজনের।

লোকাল ট্রলার প্রথমটা ছাড়ে কাপ্তাইঘাট থেকে সকাল ৮টা ৩০মিনিটে। তারপর ১ থেকে দেড় ঘণ্টা পর পর ছেড়ে যায়। রিজার্ভ ট্রলারও নেওয়া যায়। যাওয়ার পথে খাওয়াদাওয়া ট্রলারেই করতে চাইলে আগে থেকেই ওখানকার রিসোর্টে খাবার অর্ডার দিয়ে রাখতে হবে।

রাতে থাকার জন্য বিলাইছড়ি বাজারে অল্প দামে সুন্দর রিসোর্ট আছে। ভ্রমণ পিপাসুদের জন্য মুপ্পছড়া একটি অন্যতম স্থান।

মনে রাখবেন :

জাতীয় পরিচয়পত্র নিতে হবে। না থাকলে জন্ম নিবন্ধনের সনদ। তাও না থাকলে স্টুডেন্ট আইডি কার্ড, আর চাকরিজীবী হলে সেই প্রতিষ্ঠানের আইডি কার্ড নিতে হবে। সেনাবাহিনীর ক্যাম্পে পরিচয়পত্র দেখতে চাইবে।

সময় করে চলে যান রাঙ্গামাটি আর মুগ্ধ হোন মুপ্পোছড়া ঝর্ণার রূপে।

দেশ কিংবা বিদেশ, পর্যটন কিংবা অবকাশ, আকাশ কিংবা জল, পাহাড় কিংবা সমতল ঘুরে আসার অভিজ্ঞতা অথবা পরিকল্পনা আমাদের জানাতে ইমেইল করুন- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড