• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

একাকিত্বকে জয় করে সফল ব্যবসায়ী ‘সালমা’

  নিশীতা মিতু

০৮ জুলাই ২০১৯, ১১:৪৮
‘সানি’স ওয়ারড্রব’
‘সানি’স ওয়ারড্রব’-এর কর্ণধার সামলা আক্তার সানি

মানুষ সামাজিক জীব। ছোটবেলায় পরিবেশ পরিচিতি বইয়ে পড়া এই লাইনটি আমাদের বেশ পরিচিত। সত্যিই সমাজের সবাইকে নিয়েই আমাদের জীবন। তবুও জীবন আর জীবিকার প্রয়োজনে প্রিয় মানুষকে ছেড়ে দূরে থাকতে হয় আমাদের। সে সময় একাকিত্ব এসে রাজত্ব চালায়।

বেশিরভাগ মানুষই একাকিত্বকে ভয় পান। নিজেকে চুপসে ফেলেনে একা হয়ে। কিন্তু কেউ কেউ আছে যারা এই একাকিত্বকেই শক্তি হিসেবে গ্রহণ করে। সফলতা তাদের হাতে এসেই ধরা দেয়। এমনই একজন নারী সালমা আক্তার সানি। নিজের একাকিত্বই যাকে বানিয়ে দেয় উদ্যোক্তা, সেই থেকে ব্যবসায়ীও বটে।

একাকিত্ব কী করে একজন মানুষের পথ চলার শক্তি হতে পারে সেই গল্প জানব বলেই সালমার সঙ্গে যোগাযোগ করা। ‘সানি’স ওয়ারড্রব’ নামে একটি অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার। ২০১১ সালের শেষের দিকে সদ্য বিবাহিতা এই নারী পদার্পণ ঘটায় ব্যবসা জগতে।

সানি

‘সানি’স ওয়ারড্রব’-এর কিছু পণ্য

চট্টগ্রামের মেয়ে সালমা। এলএলবি ২য় বর্ষে পড়ার সময়ই বিয়ে হয়ে যায় তার। ঢাকায় আসার পর একদম একা হয়ে পড়েন তিনি। একাকিত্ব কাটানোর জন্য কিছু করার কথা ভাবেন। সেই থেকে শুরু হয় ‘সানি’স ওয়ারড্রব’-এর যাত্রা। চায়না থেকে আমদানি করা বিভিন্ন পণ্য দিয়ে ব্যবসার শুরু করেন সালমা।

২০১২ তে সন্তানসম্ভবা হওয়ার পর বছরখানেক ব্যবসা বন্ধ রাখেন। ২০১৩-এর শেষ দিকে আমেরিকা থেকে আমদানি করা পণ্য দিয়ে আবার ব্যবসা শুরু করেন তিনি। ২০১৪ সালে ইংল্যান্ড থেকেও প্রসাধনী সামগ্রী আনা শুরু করেন তিনি। আমদানির তালিকায় ২০১৬ সালে যুক্ত হয় মালয়েশিয়া।

‘সানি’স ওয়ারড্রব’

‘সানি’স ওয়ারড্রব’-এর কিছু পণ্য

কী বিক্রি করেন তিনি? প্রসাধনী সামগ্রী, পোশাক, শিশুদের ত্বক পরিচর্যাকারী পণ্য সবকিছুই রয়েছে এখানে। ২০০ টাকা থেকে শুরু করে ৯ হাজার টাকার সব পণ্যই পাওয়া যায় এখানে। একাকিত্ব দূর করতে ব্যবসা শুরু করলেও এই সাত বছরে তা পেশায় পরিণত হয়েছে।

নিজের অনলাইন প্রতিষ্ঠান একদিন অফলাইনেও পরিচিতি পাবে এমনটাই চান সালমা। সে সঙ্গে একদিন ব্যবসা করেই নিজের একটা স্বপ্নের বাড়ি গড়ার ইচ্ছে তার। একাকিত্বকে জয় করা এই নারীর জন্য ‘দৈনিক অধিকার’ পক্ষ থেকে রইল শুভ কামনা।

‘সানি’স ওয়াবড্রব’ এর ফেসবুক গ্রুপ লিঙ্ক- Sunny's Wardrobe(PRE-ORDER) ‘সানি’স ওয়াবড্রব’ এর ফেসবুক পেজ লিঙ্ক- Sunny's Wardrobe

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড