• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘরেই বানান মজাদার আম আইসক্রিম

  লাইফস্টাইল ডেস্ক

১২ জুন ২০১৯, ২১:২৭
আম আইস্ক্রিম
ঘরেই বানাতে পারেন আমের এই আইস্ক্রিমটি। (ছবি : সংগৃহীত)

চলছে গ্রীষ্মকাল। বছরের এই সময়টাতে নানা রকম ফলের সমারোহ ঘটে প্রকৃতিতে। এর মধ্যে ফলের রাজা হিসেবে খ্যাত মা প্রায় সবার নিকটই প্রিয়। গরমে প্রাণ জুড়াতে আমের জুড়ি নেই। পাকা আমের রস, জুস অনেকের কাছেই বেশ প্রিয়। পাকা আম দিয়ে মজাদার আইসক্রিম হয়তো অনেকেরই খাওয়া হয়নি। চলুন আজকে জেনে নেই মজাদার এই খাবারের রেসিপি।

উপকরণ :

আমের রস – ১ কাপ চিনি – আধ কাপ ক্রিম – আধ কাপ তরল দুধ – ২ কাপ দুধের সর – ১ কাপ ডিমের কুসুম – ৩ টি আইসিং সুগার – ৩ টেবিল চামচ কর্নফ্লাওয়ার – ২ টেবিল চামচ

প্রস্তুত প্রণালী :

তরল দুধের সাথে চিনি আর ডিমের কুসুম মিশিয়ে নিন। এবার মাঝারি আঁচে জ্বাল দিতে থাকুন। মিশ্রণটি খানিকটা ঘন হয়ে আসলে এর সাথে কর্নফ্লাওয়ার দিয়ে দিন। আরও কিছুক্ষণ একই আঁচে জ্বাল দিতে হবে। ভালো মতো ঘন হয়ে এলে এবার নামিয়ে ঠান্ডা করে নিন। এরপর পাত্রে নিয়ে ডিপ ফ্রিজে রেখে দিন।

ঘণ্টা খানিক পর মিশ্রণটি বের করে এর সাথে আমের রস মিশিয়ে নিন। সাথে ঘন দুধ এবং আইসিং সুগার দিয়ে বিটার দিয়ে বিট করে আবার ফ্রিজে রাখুন। ঘন্টা দুয়েক পরে বের করে আবার এর সাথে ক্রীম বিট করে মিশিয়ে আইস্ক্রিমের ছাঁচে ঢেলে ডিপ ফ্রিজে রাখুন। আইসক্রিম হয়ে গেলে ইচ্ছে মতো পরিবেশন করুন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড