• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কখনো ‘ডিমের দিলরুবা’ খেয়েছেন কি?

  লাইফস্টাইল ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ১২:৫৭
ডিমের দিলরুবা
ডিমের দিলরুবা; (ছবি- ইন্টারনেট)

দিলরুবা শব্দটি পড়লেই হয়তো আপনার মনে পড়তে পারে কোনো গল্পের কোনো চরিত্রের কথা। কিন্তু যদি বলা হয় ‘ডিমের দিলরুবার’ কথা? হ্যাঁ, এটি একটি খাবারের নাম। মুরগির মাংসের কিমা আর ডিম দিয়ে তৈরি এই খাবারটি রাখতে পারেন যে কোনো উৎসব আয়োজনে। বাড়িতে অতিথি আসলেও বিকালের নাস্তায় রাখতে পারেন এটি।

যা যা প্রয়োজন

২৫০ গ্রাম চিকেন কিমা, ৪ টেবিল চামচ তেল, ১ চা চামচ রসুন কুচি, ১ টেবিল চামচ আদা রসুন বাটা, ১ টেবিল চামচ ধনেপাতা কুচি, ১ চা চামচ কাঁচা মরিচ কুচি, ১ চা চামচ জিরে গুঁড়ো, ১ চা চামচ ধনে গুঁড়ো, ১ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ মরিচ গুঁড়ো, ১টি আলু সিদ্ধ, স্বাদমতো লবণ, ব্রেড ক্রাম্ব, ১ টেবিল চামচ কর্নফ্লাওয়ার।

প্রণালি

চিকেন কিমায় লবণ দিয়ে একটু সেদ্ধ করে নিন। কড়াইয়ে তেল দিয়ে তাতে সেদ্ধ করা কিমা দিন। এরপর এক এক করে রসুন কুঁচি, আদা রসুন বাটা, ধনেপাতা কুঁচি, কাঁচা মরিচ কুঁচি, জিরা গুঁড়ো, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো ও স্বাদমতো লবণ মেশান।

সব মশলা কিমার সঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে। ধীরে ধীরে মাংস ও মশলার মিশ্রণ নাড়তে থাকুন। মাখো মাখো হয়ে এলে সেদ্ধ আলু মিশিয়ে ভালো করে মেখে নিন।

আরও পড়ুন : গরম ভাতের সঙ্গে রাখুন ‘ডিম পোস্ত’

একটি সেদ্ধ ডিম নিয়ে চারপাশে কিমা আলুর মিশ্রণ দিয়ে কোট করে নিন। কোট করা ডিম কর্নফ্লাওয়ার গোলানো পানিতে ডুবিয়ে ব্রেডক্রাম্ব দিয়ে জড়িয়ে নিন। এবার কড়াইয়ে তেল দিয়ে সোনালি বাদামি করে ভেজে নিন চপগুলো।

পছন্দের সস বা চাটনির সঙ্গে পরিবেশন করুন গরম গরম ডিমের দিলরুবা।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড