• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন অভ্যাসে পাবেন উজ্জ্বল ত্বক

  লাইফস্টাইল ডেস্ক

০১ অক্টোবর ২০১৯, ১১:০৯
ত্বক
ছবি : ইন্টারনেট

ক্রিম বা ফেসওয়াশ কখনো ত্বক ফর্সা করে না। এসব পণ্যে যেসব রাসায়নিক মেশানো থাকে তা সাময়িকভাবে ত্বক ফর্সা করলেও ত্বকের ক্ষতি করে। তাহলে উপায়? জানেন কি, প্রতিদিন তিনটি মাত্র অভ্যাস কাজে লাগালেই ফর্সা ত্বক পাওয়া সম্ভব? চলুন জেনে নিই কী সেই অভ্যাসগুলো- 

নিয়মিত ত্বকের পরিচর্যা- 

উজ্জ্বল ত্বক পেতে নিয়মিত ত্বকের পরিচর্যা করুন। ঘরের বাইরে বের হলে সানস্ক্রিন লাগাতে একদম ভুলবেন না। সপ্তাহে একদিন স্ক্রাবিং আর ফেসপ্যাক ব্যবহার করাও আবশ্যক। কমদামি প্রসাধনী ব্যবহার না করে ত্বকের যত্নে ভালোমানের পণ্য কিংবা প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন। তবেই উজ্জ্বল ত্বক পাবেন আপনি। 

প্রচুর পানি পান করুন- 

ফর্সা ও সুন্দর ত্বক পেতে পানির বিকল্প কিছু নেই। প্রতিদিন পরিমিত পানি পানের অভ্যাস করুন। দিনে অন্তত ৮-১০ গ্লাস পানি পান করলে শরীরে জমা টক্সিন বের হয়ে যায়।। এতে শরীরের কোষগুলো পানি পায়। যার ফলে ত্বক হয়ে ওঠে কোমল আর উজ্জ্বল। তাই, প্রাকৃতিকভাবে উজ্জ্বল ত্বক পেতে পানি পান করুন। 
 
নিয়মিত ব্যায়াম করুন- 

শারীরিক চর্চা করলে যেমন শরীর সুস্থ থাকে তেমনি উজ্জ্বল ত্বক পেতে চাইলেও ব্যায়াম করতে হবে নিয়মিত। ব্যায়ামের ফলে ত্বকের উপরিভাগের সূক্ষ্মাতিসূক্ষ্ম রক্তজালকগুলো চওড়া হয়ে যায়, আর তাই রক্ত চলাচল বাড়ে। অর্থাৎ, ত্বক ফর্সা করতে নিয়মিত ব্যায়াম কার্যকরী ভূমিকা রাখে। 

আপনি কি ফর্সা হতে চান? তবে আজ থেকে শুরু করুন এই কাজগুলো আর দেখুন ম্যাজিক। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড