• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সঠিক নিয়মে মেকআপ ব্রাশ পরিষ্কার করছেন কি?

  লাইফস্টাইল ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১২
ব্রাশ
ছবি : সংগৃহীত

মেকআপ করার ক্ষেত্রে একটি অতি গুরুত্বপূর্ণ জিনিস হলো ব্রাশ। অনেকেই ত্বক সম্পর্কে সচেতন হলেও ব্রাশ সম্পর্কে উদাসীন থাকেন। তাই ঠিকমতো পরিষ্কার করেন না এগুলো। ফলে, এই ব্রাশের কারণেই ত্বকে মারাত্মক ক্ষতি হতে পারে।

আবার এই ব্রাশ পরিষ্কারেরও রয়েছে নির্দিষ্ট নিয়ম। সঠিক পদ্ধতিতে ব্রাশ পরিষ্কার না করলে তা নষ্ট হয়ে যেতে পারে। কীভাবে পরিষ্কার করবেন? চলুন জেনে নেওয়া যাক-

ব্রাশ পরিষ্কার করতে যা যা লাগবে-

স্প্রে করার বোতল ৫০ মি.লি. গরম পানি ১ চা চামচ কন্ডিশনার ৫০ মি.লি. রাবিং অ্যালকোহল (৭০%-৯০%) ৫ ফোঁটা টি ট্রি এসেনশল অয়েল

কী করবেন-

একটি পাত্রে গরম পানি নিয়ে তার সঙ্গে ভালো করে কন্ডিশনার মিশিয়ে নিন। এবার এতে যোগ করুন রাবিং অ্যালকোহল ও টি ট্রি এসেনশিয়াল অয়েল। এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে ভরে নিন।

ব্যবহারের নিয়ম-

ব্যবহারের আগে স্প্রে বোতলটি ভালো করে ঝাঁকিয়ে নিন। এবার ব্রাশের ওপর এই মিশ্রণটি স্প্রে করুন। এরপর একটি টিস্যুর সাহায্যে তা মুছে নিন এবং শুকানো অব্দি অপেক্ষা করুন। এরপর ব্রাশটি ব্যবহার করুন।

অপরিষ্কার ব্রাশ ব্যবহারের ফলে ত্বকে ব্রণ সমস্যা হতে পারে। তাই ব্রাশ সবসময় পরিষ্কার রাখুন। এর পাশাপাশি কদিন পরপর সাবান পানির সাহায্যে ব্রাশ ধুয়ে নিতে ভুলবেন না যেন।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড