• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

চুল থেকে বেমানান রং তুলুন এসব উপায়ে

  লাইফস্টাইল ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৮
চুল
ছবি : প্রতীকী

অনেকদিন ধরেই চুল রাঙানোর কথা ভাবছিল পূজা। শেষমেশ চুল রঙও করিয়েছিল। কিন্তু সপ্তাহখানেক ঘুরতেই রং হয়ে গেল ফ্যাকাসে। কিন্তু সেই রং পুরোপুরি তোলা যাচ্ছে না চুল থেকে। সবকিছু মিলিয়ে বিব্রতকর এক পরিস্থিতিতে পড়ল সে। 

অনেকসময় চুল রাঙালেও মনের মতো শেইড পাওয়া যায় না। আবার সহজে চুল থেকে রং তোলাও যায় না। কিন্তু বেমানান চুলের রং নিয়ে তো চলাফেরাও করা যায় না। তাহলে উপায়? 

সহজ কিছু ঘরোয়া উপায় কাজে লাগিয়ে চুল থেকে রং তুলে ফেলা যায়। চলুন এমন কিছু উপায় সম্পর্কেই জেনে নেওয়া যাক- 

উপায় ১- 

আধা কাপ পানিতে ২ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। চুল ভিজিয়ে এই মিশ্রণটি লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এবার এক কাপ পানিতে ১ টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনেগার আর ৫ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে চুল ধুয়ে ফেলুন। পরপর ৪ দিন এই মিশ্রণ ব্যবহার করুন। রং উঠে যাবে। 

উপায় ২- 

৩ টেবিল চামচ বেকিং সোডা, ৪ টেবিল চামচ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু আর ১ টেবিল চামচ ডিস ওয়াশিং সোপ একসঙ্গে মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুল শুকনা থাকা অবস্থায় লাগান। এবার শাওয়ার ক্যাপের সাহায্যে চুল ঢেকে দিন। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। পরপর কয়েকদিন এই মিশ্রণ ব্যবহারে চুল থেকে রং উঠে যাবে। 

উপায় ৩- 

১ টেবিল চামচ বেকিং সোডা ও ১ টেবিল চামচ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু একসঙ্গে মিশিয়ে নিন। হালকা গরম পানিতে চুল ভিজিয়ে তাতে মিশ্রণটি লাগান। ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন। 

উপায় ৪- 

২ টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে মিশিয়ে নিন ২ টেবিল চামচ লেবুর রস। এই মিশ্রণ লাগিয়ে নিন রঙিন চুলে। ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। উঠে যাবে রং। 

চুলের রং নিয়ে অযথা মন খারাপ না করে বরং এই উপায়গুলোর যেকোনোটি কাজে লাগান আর চুল থেকে বাড়তি রং তুলে ফেলুন। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড