• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

রেইনকোটের দরদাম

  লাইফস্টাইল ডেস্ক ১৩ জুন ২০১৯, ১৭:৫৫

রেইনকোট
বর্ষার দিনে বাইকারদের অপরিহার্য সঙ্গী রেইনকোট। (ছবি : সংগৃহীত)

কাগজে কলমে বর্ষাকাল আসার আগেই প্রকৃতিতে শুরু হয়ে গেছে বৃষ্টির তাণ্ডব। গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। পুরোপুরি বর্ষা শুরু হতে খুব দেরিও নেই। বছরের এই সময়টাতে বেশ বিড়ম্বনার মধ্যে দিয়েই কাটাতে হয়। আকাশের অবস্থা একটু ভালো দেখে ছাতা না নিয়ে বের হলেন কিন্তু ফিরলেন একদম কাকভেজা হয়ে। ছাতা রাখাটা অনেকের কাছেই বেশ বিরক্তির। সহজে ব্যাগে বহন করা যায় বলে অনেকের কাছে রেইনকোট বেশ প্রিয়। বিশেষ করে যারা বাইক চালান তাদের জন্য বৃষ্টির দিনে রেইনকোট একটি অপরিহার্য জিনিস। চলুন জেনে নেওয়া যাক রেইনকোটের দামদর সম্পর্কে।

কেমন রেইনকোট দরকার :

বাজারে অনেক ধরনের রেইনকোট কিনতে পাওয়া যায়। প্রায় সব বয়সী মানুষের জন্যই রেইনকোট পাওয়া যায়। শিশুদের জন্য রয়েছে ভিন্ন ভিন্ন রং এবং মডেলের রেইনকোট। এছাড়া হাল ফ্যাশনের সাথে তাল মিলিয়েও বাজারে পাওয়া যায় নানা ধরনের রেইনকোট। ভালো মানের রেইনকোট কিনতে হলে এর ফেব্রিক্স দেখে কেনা উচিত।

অনেক ধরনের রেইনকোটের মধ্যে একটি হলো প্লাস্টিক জাতীয় রেইনকোট। এই ধরনের রেইনকোট স্বাস্থ্যের জন্য বেশ ক্ষতিকর হয়ে থাকে। এছাড়া ফুল পলেস্টারের রেইনকোটও স্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ। তাই এই ধরনের রেইনকোট ব্যবহার না করাই ভালো। এই ধরনের রেইনকোটের আরেকটি সমস্যা হলো এই রেইনকোটগুলো ফেটে যায় দ্রুত। এজন্য সফট মেটালিক জাতীয় রেইনকোট ব্যবহার করতে পারেন।

ফ্যাশন সচেতন মেয়েদের জন্যও রেইনকোটের মধ্যে নানান ডিজাইন দেখতে পাওয়া যায়। মূলত মেয়েরা বর্ষায় রেইনকোট হিসেবে ওভারকোট ব্যবহার করে বেশি। বাজারে দেশি, চায়না এবং ইন্ডিয়ার রেইনকোটের চাহিদা লক্ষ করার মতো।

রেইনকোটের দাম :

বড়দের রেইনকোটের দাম শুরু হয় ৩৫০ টাকা থেকে। দেশি রেইনকোটের দাম পড়বে ৩৫০ থেকে ৮০০ টাকার মধ্যে। শিশুদের রেইনকোটের দাম পড়বে ২৫০ থেকে ৭০০ টাকা। পুরুষদের ফ্রি সাইজ রেইনকোটের দাম পড়বে ৬০০ টাকা থেকে ১২০০ টাকার মধ্যে। আর মেয়েদের সিঙ্গেল ওভার কোট পাওয়া যাবে ৫০০ টাকা থেকে ৮০০ টাকার মধ্যে। আর দুই প্রস্থ রেইনকোটের দাম দেড় হাজার টাকায় কিনতে পাওয়া যাবে।

যেখান থেকে কিনবেন :

সব ধরনের রেইনকোটই পাওয়া যাবে নিউ মার্কেট এবং গাউসিয়া এলাকায়। এছাড়াও ফার্মগেট, মৌচাক, মতিঝিল এবং মিরপুরেও এসব রেইনকোট পাওয়া যায় সুলভ দামেই। একটু দামের মধ্যে কিনতে চাইলে বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজাসহ অভিজাত শপিং মলসমূহে ঢুঁ মারতে পারেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড