• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনিদ্রা দূর করবে ভালোবাসার মানুষের টি শার্ট!

  লাইফস্টাইল ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১১:০৩
টি শার্ট
প্রেম, গন্ধ ও ঘুমের মধ্যে একটি সরলরৈখিক যোগ রয়েছে (ছবি- প্রতীকী)

ঘণ্টার পর ঘণ্টা এপাশ-ওপাশ করেও ঘুম আসছে না। একশ থেকে এক গুনছেন, একা একা পায়চারি করছেন, মোবাইল ঘেঁটে রাত কাটাচ্ছেন— কিন্তু কিছুতেই ঘুমের দেখা নেই। এমন সমস্যায় ভোগেন অনেকেই।

ঘুম না এলে সবচেয়ে সহজ সমাধান হিসেবে মানুষ বেছে নেন ঘুমের ওষুধ। কিন্তু গবেষকরা জানাচ্ছেন ভিন্ন কথা। তারা বলছেন, ভালো ঘুমের জন্য কোনো ওষুধের প্রয়োজন নেই আর। আপনার যদি একজন ভালোবাসার মানুষ থাকেন, তবে তার টি শার্টেই মিলবে সমাধান। অবাক হচ্ছেন? 

গবেষকরা বলছেন, অনিদ্রার মতো সমস্যাকে দূর করতে পারে একটি টি শার্ট। নারীর ক্ষেত্রে টি শার্টটি হতে হবে প্রেমিকের আর পুরুষের ক্ষেত্রে টি শার্টটি হতে হবে প্রেমিকার। কারণ এই টি শার্টেই লেপ্টে থাকে তার শরীরের গন্ধ। 

প্রেম, গন্ধ ও ঘুমের মধ্যে একটি সরলরৈখিক যোগ রয়েছে। টি শার্টটি শরীরে লেপ্টে থাকলে তাতে যে গন্ধ মিশে যায় তা অপরজনের মনের শান্তি মেলাতে ও ভালো ঘুমের জন্য মহৌষধের কাজ করতে পারে।

আরও পড়ুন : শরীরের নির্দিষ্ট অংশে হালকা চাপই এনে দেবে গভীর ঘুম

ঘুমের সমস্যা হলে চিকিৎসকের কাছে না ছুটে ভালোবাসার মানুষের কাছ থেকে একটি টি শার্ট চেয়ে নিন। ঘুমাতে যাওয়ার সময় বালিশের ওপর টি শার্টটি জড়িয়ে নেবেন। তাহলেই অনিদ্রার সমস্যা দৌড়ে পালাবে। 

গবেষকরা জানাচ্ছেন, দুজন মানুষ যখন পাশাপাশি ঘুমান তখন বিবাহিত সম্পর্কের ক্ষেত্রে বা সহবাসের সম্পর্কের ক্ষেত্রে একজনের গায়ের গন্ধ অন্যজনকে আকর্ষিত করে, শান্তি দেয়। পাশাপাশি শোয়া না গেলে টি শার্টের গন্ধই ভালো ঘুমের জন্য যথেষ্ট। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড