• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসব প্রসাধনী দীর্ঘদিন ভালো রাখতে ফ্রিজে রাখুন

  লাইফস্টাইল ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩৭
প্রসাধনী
লিপস্টিক ফ্রিজে রাখলে ভালো থাকে দীর্ঘদিন (ছবি- ইন্টারনেট)

যে কোনো নারীই সাজতে ভালোবাসেন। বিশেষ দিন, উৎসবে যেমন সাজেন তেমনি মন খারাপ থাকলে তা এক নিমিষেই দূর করতে সাজের বিকল্প নেই। তবে সাজগোজে ব্যবহৃত জিনিসগুলোরও দরকার হয় বাড়তি যত্ন।

সঠিক যত্ন না নিলে লিপস্টিকে ছত্রাক পড়তে পারে। কিংবা নেলপলিশ শুকিয়ে যেতে পারে। ঠিকমতো যত্ন না নিলে ফাউন্ডেশন বা ফেসপাউডারের মতো দামি প্রসাধনীগুলোও নষ্ট হয়ে যেতে পারে। কিছু প্রসাধনী রয়েছে যা ফ্রিজে রাখলে দীর্ঘদিন ভালো থাকে।

নেইলপলিশ

অনেকেই পোশাকের সঙ্গে মিলিয়ে নখে নেইলপলিশ পরতে ভালোবাসেন। তবে শুকিয়ে যাওয়ার কারণে তা দীর্ঘদিন ব্যবহার করতে পারেন না। এখন থেকে ফ্রিজে নেইলপলিশ রাখুন, আর শুকাবে না। বাইরে রাখলে অনেক নেইলপলিশের রং নষ্ট হয়ে যায়। ফ্রিজে রাখলে সেটিও আর হবে না।

লিপস্টিক

সব নারীই লিপস্টিকে ঠোঁট রাঙাতে ভালোবাসেন। ব্যবহারের পর আপনার শখের লিপস্টিক ফ্রিজে রাখবেন। এতে লিপস্টিক আর চট করে ভেঙে যাবে না। অনেকসময় অতিরিক্ত গরমে লিপস্টিক গলে যায়। ফ্রিজে রাখলে সেই সমস্যা থেকে রেহাই মিলবে।

সানস্ক্রিন

দীর্ঘদিন ভালো রাখতে চাইলে ব্যবহারের পরেই ফ্রিজে সানস্ক্রিন রেখে দিন। বাইরের তাপমাত্রায় সানস্ক্রিনের এসপিএফ নষ্ট হয়ে যায়।

লিকুইড মেকআপ

যে কোনো লিকুইড মেকআপ দীর্ঘদিন ভালো রাখতে ফ্রিজে রাখুন। বিশেষ করে লিকুইড ফাউন্ডেশন কিংবা জেল ক্রিম ফ্রিজে রাখলে তা আর শুকিয়ে যাবে না।

পারফিউম

সূর্যের তাপ পারফিউমের গন্ধ নষ্ট করে দেয়। তাই যে কোনো সুগন্ধিই ফ্রিজে রাখা উচিত। ঘরের তাপমাত্রা এর রাসায়নিক গঠনও নষ্ট করে ফেলে। ফলে গন্ধ বিলীন হয়ে যায় জলদি।

আপনার শখের মেকআপ কিট বা প্রসাধনীগুলো নষ্ট হচ্ছে সামান্য ভুলের কারণে। আজ থেকে তবে ছোট একটি বক্সে প্রসাধনীগুলো ভরে ফ্রিজে রাখুন।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড