• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইশ্যাডোতেই পুরো মেকআপ

  লাইফস্টাইল ডেস্ক

০১ জানুয়ারি ২০২০, ১৫:২০
আইশ্যাডো
ছবি : প্রতীকী

মেকআপের একটি গুরুত্বপূর্ণ অংশ হলো আইশ্যাডো। চোখের পাতা আরেকটু আকর্ষণীয় করে তুলতে ব্যবহার করা হয় এটি। কিন্তু পার্টি বা বড় কোনো অনুষ্ঠান ছাড়া খুব একটা আইশ্যাডো ব্যবহার করা হয় না।

এই আইশ্যাডো প্যালেট দিয়েই কিন্তু সম্পূর্ণ মেকআপের কাজ করা সম্ভব। শুধু চোখের পাতায় নয়, অনেকভাবেই ব্যবহার করতে পারেন এটি।

আইব্রো সাজাতে

হাতের কাছে ব্রো পেনসিল না থাকলে কাজে লাগান আইশ্যাডো প্যালেট। কোনাচে ব্রাশে ম্যাট ব্রাউন শেডের আইশ্যাডো নিয়ে ভ্রুতে বুলিয়ে নিন। এরপর আঙুলের সাহায্যে সুন্দর করে ব্লেন্ড করে দিন।

কনট্যুরিং করতে

হাতের কাছে ভালো একটি আইশ্যাডো প্যালেট থাকলে আর ব্রোঞ্জার কেনার দরকার নেই আপনার। গায়ের রঙের চাইতে দুই থেকে তিন শেড গাঢ় আইশ্যাডোর শেড বেছে নিন। ব্রাশের সাহায্যে তা চিকবোন ও চোয়ালের হাড়ের নিচে লাগিয়ে কনট্যুর করে নিন মুখ।

হাইলাইটার হিসেবে

আইশ্যাডো প্যালেটে রোজ গোল্ডেন শ্যাডো থাকলে তা দিয়ে হাইলাইট করে নিন মুখ। গালের হাড়, নাকের ওপর, ভ্রুর নিচ, ওপরের ঠোঁটের খাঁজ আর চোখের ভেতরের কোণে ছুঁয়ে দিন আইশ্যাডো। ব্যস, হাইলাইটারের কাজ হয়ে যাবে।

লিপস্টিক হিসেবে

আইশ্যাডো প্যালেটের বিভিন্ন রং মিশিয়ে তৈরি করে ফেলতে পারেন নতুন রঙের লিপস্টিক। প্রথমে ঠোঁটে একটু কনসিলার লাগিয়ে বেস তৈরি করে নিন। এবার পছন্দসই আইশ্যাডোর শেড ব্রাশের সাহায্যে ঠোঁটে বুলান। ম্যাট ফিনিশ চাইলে এর ওপর ছড়িয়ে দিন খানিকটা ট্রান্সলুসেন্ট পাউডার আর গ্লসি লুক চাইলে বুলিয়ে নিন ক্লিয়ার লিপ বাম।

এছাড়া আইলাইনার হিসেবে ব্যবহার করতে পারেন নানা রঙের আইশ্যাডো। কোনাচে ব্রাশে অল্প আইশ্যাডো নিয়ে ওপরের ল্যাশলাইন ঘেঁষে রেখা এঁকে নিন। এভাবেই মেকআপের নানা খুঁটিনাটি কাজ করতে পারেন আইশ্যাডো দিয়ে।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড