• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বউকে দিতে পারেন যেসব উপহার

  নিশীতা মিতু

২৩ নভেম্বর ২০১৯, ০৯:৪৯
উপহার
ছবি : প্রতীকী

চলছে বিয়ের মৌসুম। প্রিয়জনের বিশেষ দিনের উপহারটাও হতে হয় বিশেষ। আর তাই বিয়েতে কী উপহার দিবেন তা নিয়ে চিন্তায় পড়েন অনেকেই। সামনেই কি আপনার বন্ধু কিংবা খুব কাছের কারোর বিয়ে? তবে এই লেখা আপনার জন্যই-

দিতে পারেন গয়না-

বাজেট কিছুটা বেশি থাকলে একটি স্বর্ণের নাকফুল কিংবা একজোড়া ছোট্ট দুল দিতে পারেন। কম বাজেট হলে বেছে নিতে পারেন সিটি গোল্ডের কোনো গয়না। আজকাল বেশিরভাগ নারীই বিভিন্ন উৎসবে পার্ল, কুন্দন, রিয়েল স্টোন, সিরামিক বিডসের গয়না পরে থাকেন। তাই নতুন বৌয়ের জন্য বেছে নিন সিটি গোল্ডের গয়না।

কম বাজেটে কিনে ফেলতে পারবেন একটি ভারী হার আর দুল। মিনা কিংবা কুন্দনের কাজ করা গয়নাগুলো রাখতে পারেন পছন্দের তালিকার শীর্ষে। নূপুর পছন্দ করলে দিতে পারেন একজোড়া কারুকাজ করা নূপুর। বিয়ে পরবর্তী নিমন্ত্রণ কিংবা অতিথি আপ্যায়নে বউ এসব গয়না পরবেন স্বাচ্ছন্দ্যে।

উপহার হোক শাড়ি-

নতুন বউয়ের জন্য একটি দারুণ উপহার হলো শাড়ি। তবে এই উপহারটা হোক অন্যদের চেয়ে কিছুটা ভিন্ন। এখন চলছে জামদানি শাড়ির চল। পুরোনো ও ঐতিহ্যবাহী এই শাড়িই নতুন করে মন জয় করছে সবার। অসাধারণ বুনন আর নকশাখচিত এমন একটি জামদানি শাড়িই দিতে পারেন উপহার হিসেবে। বর্তমানে কিন্তু জামদানির জন্য নারায়ণগঞ্জ যেতে হয় না। বিভিন্ন অনলাইন শপের বদৌলতে ঘরে বসেই কিনতে পারেন মনের মতো শাড়ি।

চাইলে দিতে পারেন বিভিন্ন ফ্যাশন হাউজের করা ইউনিক ডিজাইনের শাড়ি। বউ মানেই লাল কিংবা নীল এমন ধারণা থেকে বেরিয়ে আসুন। সবচেয়ে ভালো হয় বৌয়ের পছন্দ সম্পর্কে ধারণা থাকলে। সেই অনুযায়ী রং আর নকশার শাড়ি কিনুন তার জন্য।

মেকআপ কিট-

খুব একটা সাজেন না এমন নারীও বিয়ের পর কিছুটা সাজগোজ করতে ভালোবাসেন। তাই ঘরের তৈজসপত্র না দিয়ে তাকে দিতে পারেন মেকআপ আইটেম। লাল রঙের বিভিন্ন শেড মেলানো এক সেট লিপস্টিক দিতে পারেন। চাইলে দিতে পারেন কয়েক রকম কাজলের সেট। সঙ্গে রাখতে পারেন একটি মাশকারা। নতুন বউ এই উপহার খুব পছন্দ করবে।

আরও পড়ুন- শখের গয়নার যত্ন ঠিকভাবে নিচ্ছেন তো?

সেলোয়ার কামিজ-

নতুন বউকে উপহার দিতে পারেন আনস্টিচ সেলোয়ার কামিজের সেট। সেক্ষেত্রে অবশ্যই একটু জমকালো কাজের পোশাক বেছে নিন। কিছুটা ভারী কাজের পোশাক তার জন্য মানানসই হবে। দিতে পারেন কাতান সেলোয়ার কামিজের সেট কিংবা জামদানি থ্রি পিস।

গয়না রাখার বাক্স-

বিয়ের পরপর কদিন গয়নাগাটি একটু বেশিই পরা হবে। সেসব গুছিয়ে রাখতে গয়নার বাক্স তো লাগেই। বিভিন্ন আকারের কয়েকটি জুয়েলারি বাক্স দিতে পারেন নতুন বউকে। বউ যদি চুড়ি পরতে ভালোবাসেন তবে উপহার হিসেবে দিতে পারেন চুড়ি রাখার স্ট্যান্ডও।

নতুন বউকে উপহার দেওয়ার ক্ষেত্রে এমন কিছু নির্বাচন করুন যা সত্যিই তার কাজে লাগবে। সেসঙ্গে আপনার পছন্দ ও রুচির প্রতিনিধিত্ব করবে।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড